Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সিলেটে কুশিয়ারায় বাড়ছে পানি কমছে ৩ নদীতে

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২৭ মে, ২০২০, ৭:০৮ পিএম

টানা বৃষ্টিতে বাড়তে শুরু করেছিল সিলেটে বিভিন্ন নদ-নদীর পানি। বিপদসীমা পেরিয়ে গিয়েছিল সারি নদীর পানি। আজ বুধবার পানি কমতে শুরু করেছে তিনটি নদীর। তবে পানি বাড়ছে কুশিয়ারা নদীর। এই তথ্য সিলেট পানি উন্নয়ন বোর্ডের(পাউবো)।
পাউবো জানায়, সুরমা নদীর পানি কানাইঘাটে গতকাল মঙ্গলবার সন্ধ্যা ৬টায় ছিল ৯.৬৩ মিটার। এরপর বাড়তে থাকে পানি। আজ দুপুর ১২টায় সুরমার পানি কানাইঘাট পয়েন্টে ১১.২৩ মিটার দাঁড়ায়। তবে বিকাল ৩টায় পানি কিছুটা কমে দাঁড়িয়েছে ১১.০৭ মিটারে। সিলেটের
জৈন্তাপুরের সারি নদীর পানি গতকাল সন্ধ্যা ৬টায় বিপদসীমার ০.১০ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছিল (১২.৪৫ মিটার)। এখন কমছে এ নদীর পানি। আজ বিকাল ৩টার রেকর্ড অনুসারে বিপদসীমার নিচে (১২.০৫ মিটার) ছিল সারি নদীর পানি। কানাইঘাটের লোভা নদীতেও পানি কমেছে। গতকাল সন্ধ্যা ৬টায় লোভায় পানি ছিল ১১.৯৫ মিটার। আজ বিকাল ৩টায় ১১.৭৫ মিটারে দাঁড়িয়েছে পানিসীমা। তবে কয়েকটি পয়েন্টে বেড়েছে কুশিয়ারা নদীর পানি। আমলশিদ পয়েন্টে গতকাল সন্ধ্যা ৬টায় ৯.৩১ মিটার ছিল কুশিয়ারার পানি। আজ বিকাল ৩টায় ছিল পানিসীমা ১০.৮০ মিটারে। শেওলা পয়েন্টে কুশিয়ারার পানি গতকাল ৫.৪৯ মিটার ছিল। আজ বিকাল ৩টায় পানি ৬.৭৮ মিটার ছিল। আবহাওয়া অফিস সংশ্লিষ্ট সূত্র জানায়, জুনের প্রথম দিকে বৃষ্টির বেগ বাড়তে শুরু করবে সিলেটে। এছাড়া ভারতের মেঘালয়ে টানা ভারি বর্ষন হওয়ায় বিরূপ প্রভাব পড়বে সিলেট অঞ্চলে। এতে করে বন্যার সম্ভাবনা থাকছেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ