Inqilab Logo

ঢাকা বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭, ০৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

রংপুরে বিষাক্ত মদ পানে ১০ জনের মৃত্যু

রংপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ মে, ২০২০, ৭:০৯ পিএম

বিষাক্ত মদ পানে রংপুরে গত ৩ দিনে ১০ জনের মৃত্যু হয়েছে। তারা রংপুরের পীরগঞ্জ, বদরগঞ্জ ও সদর উপজেলার।
জানা গেছে, গত সোমবার শ্যামপুর বাজার এলাকায় বেশ কয়েকজন নেশাজাতীয় নিষিদ্ধ মদ/স্পিরিট পান করেন। এক পর্যায়ে তারা গুরুতর অসুস্থ হয়ে পড়লে পরিবারের সদস্যরা তাদের রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করান। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার সকালে সরোয়ার হোসেন ও মোস্তফা কামাল এবং বুধবার সকালে নুর ইসলাম মারা যান। মঙ্গলবার বিকেলে মোস্তফা ও সরোয়ারের মরদেহ তড়িঘড়ি করে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। স্পিরিট পান করা আরও কয়েকজন গুরুতর অসুস্থ অবস্থায় বিভিন্ন স্থানে গোপনে চিকিৎসা নিচ্ছেন।
তিন জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে রংপুর সদর উপজেলার চন্দনপাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমিনুর রহমান জানিয়েছেন, নিহত দুইজনের বাড়ি চন্দনপাট ইউনিয়নের খইলা পাড়া ও পুটিমারী এলাকায় এবং একজনের বাড়ি বদরগঞ্জ উপজেলার গোপালপুর ইউনিয়নে।
এর আগে রংপুরের পীরগঞ্জ উপজেলার শানেরহাটে বিষাক্ত মদ পানে সোমবার ও মঙ্গলবার দুইদিনে ৭ জনের মৃত্যু হয়। এ ঘটনায় আরও ১৫ জন গুরুতর অসুস্থ হয়ে বাড়িতে ও বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। মৃতারা হলেন নওশা মিয়া (৫২), সেলিম সরকার (৫০), দুলা মিয়া (৫০), আঃ রাজ্জাক (৩৮), জহিদুল ইসলাম (৪০), চন্দন সরকার।
জেলা গোয়েন্দা পুলিশের একটি সুত্র জানিয়েছে, পীরগঞ্জের শানের হাটের বিভিন্ন বয়সের মানুষ সোমবার রাতে মদপান করে ঈদ উদযাপন করছিল। এতে রাত থেকেই অন্তত ২০ জন অসুস্থ হয়ে পড়ে। তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও রমেক হাসপাতালে ভর্তি করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ