Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

কোটালীপাড়ায় আম্ফানের প্রভাবে শিক্ষক ভরত বালার মৎস্য ঘেড়সহ ফসলের জমি প্লাবিত হয়ে ১৫ লক্ষ টাকার ক্ষতি

কোটালীপাড়া (গোপালগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ মে, ২০২০, ৮:৫৮ পিএম

গোপালগঞ্জের কোটালীপাড়ায় গত ১৯ তারিখ রাতে সুপার সাইক্লোন আম্ফানের প্রভাবে শিক্ষক ভরত বালার ৪ বিঘা জমিতে নির্মান করা চিংড়ি মাছের ঘের ও ২ বিঘা বাদামের জমি প্লাবিত হয়ে প্রায় ১৫ লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে শিক্ষক দাবি করেছেন। গত ১৯ মে ভয়াবহ সুপার সাইক্লোন আঘাত হানে সমুদ্র উপকুলে এর প্রভাবে উপজেলার বিভিন্ন খাল বিলে স্বাভাবিকের চেয়ে অধিক উচ্চ মাত্রায় জোয়ারের পানি প্রবেশ করে বাদামের জমিতে হাটু পনি জমে থাকায় বাদাম পচে যায় এবং উজান পানির চাপে মৎস্য ঘেড়ের পার ভেঙ্গে প্রায় ১৪ লক্ষ টাকার চিংড়ি মাছ বের হয়ে যায়।

ভরত বালা উপজেলার বাগান উত্তর পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক।তিনি তার শিক্ষকতার পরিশ্রমের সমস্ত উপার্জনের টাকা খরচ করে আরেকটু ভালো থাকার আসায় এ মৎস্য ঘের নির্মান করেছিলেন কিন্তু নিষ্ঠুর আম্ফানের প্রভাবে সব আসা নৈরাস করে একেবারে নিস্ব করে দিলেন।

শিক্ষক ভরত চন্দ্র বালা অশ্রুসিক্ত কন্ঠে বলেন পরিবারের ভবিশ্ব্যতের কথা চিন্তা করে চাকুরি জিবনের প্রায় সমস্ত অর্থ খরচ করে বড় আসা নিয়ে ৪ বিঘা জমির উপর মৎস্য ঘের নির্মান করেছিলাম এবং দুই বিঘা জমিতে বাদাম চাষ করেছিলাম কিন্তু ভয়াবহ ঘুর্নিঝড় আম্ফানের প্রভাবে সব স্বপ্ন ভেঙ্গে লন্ডভন্ড করে দিয়ে গেল,স্বর্বস্ব হারিয়ে আমি এখন নিস্ব,আমি সরকারেে সহযোগীতা কামনা করছি তাহলে হয়তো ঘুরে দারানোর জন্য চেস্টা করার সুযোগ হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ