Inqilab Logo

ঢাকা, শনিবার, ০৪ জুলাই ২০২০, ২০ আষাঢ় ১৪২৭, ১২ যিলক্বদ ১৪৪১ হিজরী

চট্টগ্রামে আক্রান্ত ২ হাজার ছাড়ালো একদিনে শনাক্ত সর্বোচ্চ ২১৫ জন

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৮ মে, ২০২০, ৯:২৪ এএম

চট্টগ্রামে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দুই হাজার ছাড়িয়েছে। একদিনেই নতুন ২১৫ জনের সংক্রমণ শনাক্ত হয়েছে। ফৌজদারহাটের বিআইটিআইডি, চট্টগ্রাম মেডিকেল কলেজ, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় ও কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে করা পরীক্ষায় এ সংক্রমণ শনাক্ত হয় । বুধবার রাতে এ তথ্য জানান জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।

এ নিয়ে চট্টগ্রাম জেলায় শনাক্ত কোভিড-১৯ রোগীর সংখ্যা দাঁড়াল ২ হাজার ২০০ জনে।

বিআইটিআইডি ল্যাবে নমুনা পরীক্ষা হয় ২০৯টি। এতে করোনাভাইরাসের সংক্রমণ পাওয়া গেছে ৩৮টিতে। এর মধ্যে মহানগরী এলাকার ৩৭ জন এবং উপজেলার একজন।

সিভিল সার্জন জানান, চমেক ল্যাবে ২৫৯টি নমুনা পরীক্ষায় সংক্রমণ পাওয়া গেছে ১৩৮ জনের। এর মধ্যে মহানগরী এলাকার ১২৯ জন এবং বিভিন্ন উপজেলার নয়জন।

ভেটেরিনারি ল্যাবে ১০০ নমুনা পরীক্ষায় চট্টগ্রামের করোনাভাইরাস পজেটিভ মিলেছে ৩৬ জনের। এর মধ্যে ১৬ জন মহানগরী এবং ২০জন বিভিন্ন উপজেলার।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রাম জেলার ৩৪টি নমুনা পরীক্ষা হয়। এতে করোনাভাইরাস পজেটিভ পাওয়া গেছে তিনজনের। এরা সকলেই মহানগরী এলাকার বাইরের।

সিভিল সার্জন কার্যালয়ের হিসেবে বুধবার ৬০২টি নমুনা পরীক্ষায় করোনাভাইরাস পজেটিভ পাওয়া গেছে ২১৫ জনের।

চট্টগ্রামে এ পর্যন্ত করোনায় মারা গেছেন ৬১ জন । আর সুস্থ হয়েছেন ১৯১জন।



 

Show all comments
  • নাহিম কবির ২৮ মে, ২০২০, ১০:৫০ এএম says : 0
    আপনারা যদি করোনা আক্রান্ত এলাকার নামগুলো সুনির্দিষ্ট করে উল্লেখ করে দিতেন ভাল হত। এতে করে মানুষ আরো সতর্ক হতে পারত। কারন, অনেক সময় আক্রান্তরা তথ্য গোপন করার অভিযোগ আসছে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জুলাই, ২০২০

আরও
আরও পড়ুন