Inqilab Logo

ঢাকা, শনিবার, ০৪ জুলাই ২০২০, ২০ আষাঢ় ১৪২৭, ১২ যিলক্বদ ১৪৪১ হিজরী

প্রতিবেশীদের সঙ্গে ভারতের আচরণ নাৎসির মতো : ইমরান খান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ মে, ২০২০, ১১:০১ এএম

লাদাখ সীমান্তে ভারত-চীন সীমান্তে টানাপোড়েনের মধ্যে ভারতের কঠোর সমালোচনা করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান

মোদী সরকাররকে তুলোধনা করে বুধবার টুইটারে ইমরান খান লিখেছেন, প্রতিবেশী দেশগুলির জন্য ভারত বিপজ্জনক হয়ে উঠছে। এজন্য ভারতের ‘উদ্ধত সম্প্রসারণের নীতি’-কেই দায়ী করেছেন পাক প্রধানমন্ত্রী। ভারত-চিন সীমান্তে টানাপোড়েনের আবহে যে ভাষায় ভারতের বিরুদ্ধে আক্রমণ শানালেন ইমরান, তা তাৎপর্যপূর্ণ বলে মনে করছে ওয়াকিবহাল মহলের একাংশ।

ঠিক কী বলেছেন ইমরান খান?

টুইটারে পাক প্রধানমন্ত্রী লিখেছেন, চরম হিন্দুত্ববাদী মোদী সরকারের উদ্ধত সম্প্রসারণের নীতি খানিকটা নাৎসির মতো, যা ভারতের প্রতিবেশী দেশগুলোর জন্য বিপজ্জনক হয়ে উঠছে। নাগরিকত্ব আইনের মাধ্যমে বাংলাদেশ, চিন, নেপাল সীমান্তে বিরোধ আর পাকিস্তানকে হুমকি দিচ্ছে ফ্লাগ অপারেশন চালানোর। উল্লেখ্য, এর আগে, জম্মু-কাশ্মীরে ৩৭০ ধারা রদ ও সংশোধনী নাগরিকত্ব আইনের বিরোধিতায় নয়া দিল্লির সমালোচনা করেছিলেন ইমরান।


তিনি বিশ্ববাসীকে স্মরণ করিয়ে দিয়েছেন ভারতের ‘আগ্রাসী’ ও ‘সম্প্রসারণবাদ’ শান্তিতে কিভাবে হুমকি হয়ে উঠেছে। বুধবার তিনি জোর দিয়ে বলেছেন, দিল্লির আচরণে শুধু ইসলামাবাদ নয়, এ অঞ্চলের অন্যান্য দেশও দুর্ভোগ পোহাচ্ছে। এ খবর দিয়েছে অনলাইন ডন।
প্রধানমন্ত্রী ইমরান খান তার টুইটে লিখেছেন, হিন্দুত্ববাদী আধিপত্যবাদ মোদি সরকার সম্প্রসারণবাদী অহংকারি নীতি গ্রহণ করায় তারা ভারতের প্রতিবেশী দেশগুলোর জন্য হুমকি হয়ে উঠছে। বাংলাদেশের সঙ্গে তারা সমস্যা সৃষ্টি করেছে নাগরিকত্ব আইন নিয়ে।

সূত্র : জি বাংলা ও ডন



 

Show all comments
  • jack ali ২৮ মে, ২০২০, ১১:৩৬ এএম says : 0
    Let Chinese muslim killer/rapist and Modi and his Barbarian army fight each other and destroy each others army so that we can live in peace in our region.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইমরান খান


আরও
আরও পড়ুন