Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৫ জুলাই ২০২০, ৩১ আষাঢ় ১৪২৭, ২৩ যিলক্বদ ১৪৪১ হিজরী

কুষ্টিয়া করোনা আপডেট : গত ২৪ ঘন্টায় নতুন আক্রান্ত ৪ জন

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ মে, ২০২০, ১:৪৬ পিএম

কুষ্টিয়ায় গত ২৪ ঘন্টায় নতুন করে ৪ জন করোনা রোগী সনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট ৩৯ (বহিরাগত বাদে) জন আক্রান্ত হলো। পুরুষ রোগী ৩০, নারী ৯।

আজ বুধবার (২৭ মে) বিষয়টি নিশ্চিত করেছে কুষ্টিয়া জেলা সিভিল সার্জন ডা. এইচ এম আনোয়ারুল ইসলাম।

সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, কুষ্টিয়া মেডিকেল কলেজ পিসিআর ল্যাব থেকে কুষ্টিয়ার ২০টি নমুনা পরীক্ষার রিপোর্ট পাওয়া গেছে যার মধ্যে ১৬টি নেগেটিভ ও ৪ টি পজেটিভ পাওয়া গেছে।

নতুন শনাক্ত ৪ জন করোনা রোগীর মধ্যে দু’জন মিরপুর উপজেলার ধুবাইলের গোবিন্দগুনিয়ার বাসিন্দা দু’জন বয়স যথাক্রমে ৩০ ও ৪৫ বছর। ১ জন দৌলতপুর উপজেলার মোবাড়িয়ার তার বয়স ৪২ বছর। অপর আর ১জন কুমারখালী উপজেলার ছেঁউড়িয়া বিশ্বাসপাড়া গ্রামের তার বয়স ২৬ বছর। আক্রান্ত সকলেই পুরুষ। এই নিয়ে কুষ্টিয়ায় এখন পর্যন্ত বহিরাগত বাদে জেলায় ৩৯ জন করোনা ভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত রোগী শনাক্ত হলো। তবে কুষ্টিয়ায় করোনা আক্রান্ত সবাই এখন পর্যন্ত সুস্থ রয়েছেন।

করোনা স্যাম্পল টেস্টঃ আজ কুষ্টিয়া মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে মোট ১১৯টি স্যাম্পল এর টেস্ট করা হয়েছে যার মধ্যে ২০টি কুষ্টিয়া জেলার, ৫২টি মেহেরপুর জেলার এবং ৪৭টি চুয়াডাঙ্গা জেলার। এর মধ্যে কুষ্টিয়া জেলা হতে পাঠানো ৪টি এবং মেহেরপুর জেলা হতে পাঠানো ১টি স্যাম্পলের ফলাফল পজিটিভ হয়েছে এবং বাকী সবগুলোর ফলাফল নেগেটিভ। আজ পর্যন্ত কুষ্টিয়া জেলার মোট ১৫৭৬ জনের স্যাম্পল সংগ্রহ করা হয়েছে, এর মধ্যে রিপোর্ট পাওয়া গেছে ১৪৭৭ জনের! ১৪৩৭ জনের রেজাল্ট নেগেটিভ পাওয়া গেছে। কুষ্টিয়ার মোট করোনা পজিটিভ ৪১ জনের (8০ জনের টেস্ট কুষ্টিয়ায় করা হয়েছে এবং ১ জনের টেস্ট ঢাকায় করা হয়েছে), যার মধ্যে মোট ১৯ জন সুস্থ হয়ে গেছেন। বাকী ২২ জনের মধ্যে ১ জন পুলিশ কর্মকর্তাকে ঢাকায় পাঠানো হয়েছিল, তিনিও সুস্থ হয়ে ফিরে গেছেন। অন্য ২১ জনের সবার বাসা লকডাউনের আওতায় আনা হয়েছে এবং আক্রান্ত রোগীদের আইসোলেশন নিশ্চিত করা হয়েছে। এখন পর্যন্ত করোনা আক্রান্ত সবাই সুস্থ আছেন। বাকি ৯৯টি স্যাম্পলের টেস্ট রেজাল্ট এখনো পাওয়া যায়নি।

হোম কোয়ারেন্টাইনঃ নোভেল করোনা ভাইরাস (কোভিড-১৯) এর প্রাদুর্ভাব মোকাবেলায় কুষ্টিয়া জেলায় ২৭ মে, ২০২০ তারিখ পর্যন্ত বিদেশ ফেরত ৬৭৩ জনসহ ঢাকা/নারায়ণগঞ্জষকরোনা আক্রান্ত এলাকা হতে আগত ২৫৮৭ জনের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করা হয়েছে। কুষ্টিয়া জেলার ২টি প্রতিষ্ঠানে মোট ২০০ জনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনের এবং ৬টি উপজেলাসহ ৩টি প্রতিষ্ঠানে (FWVTI তে ৪০টি, কুষ্টিয়া ডায়াবেটিস হাসপাতালে ৩০টি, ২৫০ শয্যাবিশিষ্ট কুষ্টিয়া সদর হাসপাতালের ৩০টি) মোট ১৩৬টি আইসোলেশন ওয়ার্ডের ব্যবস্থা করা হয়েছে। করোনা রোগী সন্দেহে বর্তমানে ২২ জন আইসোলেশনে আছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ