Inqilab Logo

ঢাকা সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১০ কার্তিক ১৪২৭, ০৮ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

স্বাস্থ্যবিধি মেনে ৩১ মে থেকে চলবে ট্রেন: রেলমন্ত্রী

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ মে, ২০২০, ২:২৬ পিএম | আপডেট : ২:৩৭ পিএম, ২৮ মে, ২০২০

স্বাস্থ্যবিধি মেনে রোববার (৩১ মে) থেকে ট্রেন চলাচল শুরু হবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন।
তিনি বলেন, ট্রেন চালুর ব্যাপারে প্রাথমিকভাবে আমরা চিন্তাভাবনা করছি। স্বাস্থ্যবিধি মেনে সীমিত আকারে কিছু আন্তঃনগর ট্রেন চালু হবে। আগামী রোববার (৩১ মে) থেকেই চালু হচ্ছে ট্রেন'।
বৃহস্পতিবার (২৮ মে) ট্রেন চালু হওয়ার যে নির্দেশনা এসেছে এ ব্যাপারে রেল বিভাগ কি ব্যবস্থা গ্রহণ করছে জানতে চাইলে এসব তথ্য জানান মন্ত্রী।
রেলমন্ত্রী আরও বলেন, গণপরিবহন চালু করতে প্রধানমন্ত্রী যে নির্দেশ দিয়েছেন তারই অংশ হিসেবে আমরা শুধু আন্তঃনগর ট্রেন চালাব‌। আগে যে রুটে পাঁচটি আন্তঃনগর ট্রেন চলতো, সেই রুটে এখন দুটি ট্রেন চলবে। সেক্ষেত্রে একটা সিট বাদ দিয়ে টিকিট বিক্রি করা হবে। অর্থাৎ একটি ট্রেনের পঞ্চাশ ভাগ টিকিট বিক্রি করা হবে।
তিনি বলেন, এভাবে আমরা দু’সপ্তাহ ট্রেন চালিয়ে দেখব। তারপর সরকার থেকে নতুন কোনো নির্দেশনা আসলে আমরা আবার বিষয়টি বিবেচনা করব'।
এদিকে,আগামী শ‌নিবার রেলভব‌নের স‌ম্মেলন কক্ষে ট্রেন চালুর বিষ‌য়ে ব্রিফিং কর‌বেন রেলপথ মন্ত্রী।
উল্লেখ্য, করোনার কারণে গত ২৫ মার্চ থেকে অভ্যন্তরীণ রুটে যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ রয়েছে। তবে মালবাহী ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।



 

Show all comments
  • জাহিদ ২৮ মে, ২০২০, ২:৪৮ পিএম says : 0
    রেলমন্ত্রীকে অসংখ্য ধন্যবাদ
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বাস্থ্যবিধি
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ