Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

বজ্রপাতের কারণে পিছিয়ে গেলো নাসার স্পেসএক্স মিশন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ মে, ২০২০, ২:৩৪ পিএম

ঘন ঘন বজ্রপাতের জন্য পিছিয়ে গেল নাসার স্পেসএক্স মিশনটি।আমেরিকার কেনেডি স্পেস সেন্টার থেকে ৯ বছর পর প্রথম অরবিটাল মিশন হতে যাচ্ছিল এটি।কিন্তু বৈরী আবহাওয়ার জন্য স্পেসএক্সটি লিফট-অফের ঠিক ১৬ মিনিট পূর্বে থামিয়ে দেয়া হলো, যা তাদের কাছেই ছিল খুব হতাশাজনক।–বিবিসি

নাসার প্রশাসক জিম ব্রাইডেনস্টাইন বলেন, আমি জানি আজকে অনেকেই হতাশ হয়েছেন কিন্তু এটি আমাদের সবার জন্যই দুর্দান্ত একটি দিন ছিল। কারণ, আমরা এখানে একত্রিত হয়ে দারুণ ভাবে কাজ করেছি। আশা করা যায় শনিবার দিনটিও অত্যন্ত দারুণ হবে।

মিশনটি পরিচালনা করার জন্য আগামি শনিবার পুনরায় চেষ্টা করা হবে। কিন্তু সেদিনও যদি আবহাওয়া জনিত সমস্যা থাকে তাহলে রোববার তৃতীয়বারের মতন চেষ্টা করা হবে । ডোনাল্ড ট্রাম্প , মেলিনিয়া ট্রাম্প এবং ভিপি মাইক প্রিঞ্চ ও তার স্ত্রী ক্যারেন সহ অনেকেই সেখানে উপস্থিত ছিলেন । হতাশ হয়েছেন কিন্তু এটি আমাদের সবার জন্যই দুর্দান্ত একটি দিন ছিল কারণ আমরা এখানে একত্রিত হয়ে দারুণ ভাবে কাজ করেছি।আশা করা যায় শনিবার দিনটিও অতান্ত দারুণ হবে ’ ।

এই অভিযানটি তাদের জন্য ছিল অনেক গুরুত্বপূর্ণ । কারণ , ২০১১ সালের পর আমেরিকা এই প্রথম নিজস্ব নভোচারী দিয়ে যাত্রা করাচ্ছে এবং হারলি ও বেনহনের মিশনটি গ র্ব করার মতনই একটি মিশন ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ