Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সিলেটের টুকেরবাজরে দুইপক্ষের মধ্যে সংঘর্ষ : আটক ৭ : পুলিশ সহ আহত ১২জন

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২৮ মে, ২০২০, ২:৫২ পিএম

সিলেট শহরতলীর টুকেরবাজার তেমুখি মৎস্য আড়তে দুইপক্ষের সংঘর্ষ, ভাংচুর ও লুটপাটের ঘটনায় ৪ পুলিশ সদস্য সহ আহত হয়েছেন অন্তত ১২ জন। বৃহস্পতিবার সকাল ৭টায় রাস্তা নিয়ে বিরোধের জের ধরে মৎস্য আড়তের ব্যবসায়ী ও শ্রমিকদের সাথে স্থানীয় সাহেবের গাওর সিরাজুল হক ও আকমল হোসেনের লোকজনদের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, ব্যবসায়ীদের সাথে স্থানীয়দের দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল রাস্তা নিয়ে। থানা পুলিশ সহ এলাকার মুরব্বিরা একাধিকবার এই বিরোধ নিষ্পত্তির চেষ্টা করেও ব্যর্থ হন। গত রমজান মাসে স্থানীয় লোকজন রাস্তার মধ্যখানে বাঁশ দিয়ে মাছের আড়তে ট্রাক প্রবেশে প্রতিবন্ধকতা গড়ে তোলে। গতকাল বুধবার রাতে রাস্তার উপর পাঁকা পিলার দিয়ে বন্ধ করে দেয়া হয় রাস্তা। কিন্তু বৃহস্পতিবার সকালে বাজারে মাছ নিয়ে দুটি ট্রাক এলে ব্যবসায়ী ও শ্রমিকরা পিলার তুলে খুলে দিয়ে ট্রাক ঢুকাতে চাইলে উভয় পক্ষের মধ্যে শুরু হয় সংঘর্ষ। ঘটনাস্থলে পুলিশ পৌছে পরিস্থিতি শান্ত করার চেষ্টা করতে গিয়ে ৪ পুলিশ সদস্যসহ আহত হন ১২ জন। টুকেরবাজার মৎস্য আড়তের সাধারণ সম্পদক মুহিবুর রহমান জানান, সরকারি রাস্তা দিয়ে মাছ বাজারের গাড়ি প্রবেশ করতে বেশকিছুদিন ধরে বাঁধা প্রদান করে আসছিলেন স্থানীয় সিরাজুল হক ও আকমল হোসেন গংরা। এ বাঁধা তুলে নিতে তারা আমাদের কাছে ৩০ লাখ টাকা চাঁদা দাবি করে। কিন্তু, চাঁদা না নিয়ে থানায় অভিযোগ করা হয়। এতে ক্ষিপ্ত হয়ে উঠে তারা। বৃহস্পতিবার সকালে প্রায় ১২ লাখ টাকার মাছ নিয়ে দুটি ট্রাক টুকের বাজার মৎস্য আড়তে আসে। তখন সিরাজুল হক ও আকমল হোসেন গংরা ট্রাক থেকে মাছ লুট কওে নেয়। এসময় বাজারের ব্যবসায়ী ও শ্রমিকরা আটকাতে গেলে দু’পক্ষের মধ্যে ঘটে সংঘর্ষের ঘটনা। সংঘর্ষে জড়িত পক্ষ সিরাজুল হক ও আকমল হোসেন সহ দু’পক্ষের ৭ জনকে আটক করেছে পুলিশ। এ ব্যপারে জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওকিল উদ্দিন আহমদ বলেন, সংঘর্ষ থামাতে গিয়ে ৪ পুলিশ সদস্য আহত হয়েছেন। ৭ জনকে আটক করেছে পুলিশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংঘর্ষ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ