Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১০ জুলাই ২০২০, ২৬ আষাঢ় ১৪২৭, ১৮ যিলক্বদ ১৪৪১ হিজরী

হেফাজতে ইসলামের শীর্ষ নেতা আল্লামা ইদরিসের ইন্তেকাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ মে, ২০২০, ৪:৫৪ পিএম

হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় নায়েবে আমীর ও চট্টগ্রামের নাজিরহাট বড় মাদরাসার মুহতামিম শায়খুল হাদীস আল্লামা মুহাম্মদ ইদরিস (৭৫) বুধবার রাতে ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ২ ছেলে ২ মেয়েসহ বহু আতœীয় স্বজন রেখে গেছেন। মরহুমের ইন্তেকালে চট্টগ্রামসহ বিভিন্ন স্থানে শোকের ছায়া নেমে আসে।
আজ বৃহস্পতিবার সকালে স্থানীয় মাদরাসা ময়দানে মরহুমের নামাজে জানাজা শেষে মাদরাসার পাশে তার লাশ দাফন করা হয়েছে। মরহুমের ইন্তেকালে বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির আমির আল্লামা সরওয়ার কামাল আজিজি, সিনিয়র নায়েবে আমির মাওলানা আব্দুল মাজেদ আতহারী ও মহাসচিব মাওলানা মুসা বিন ইযহার এক যুক্ত বিবৃতিতে গভীর শোক প্রকাশ করেন। নেৃতৃবৃন্দ মরহুমের রুহের মাগফিরাত কামনা এবং শোক সন্তপ্ত পরিবার, ভক্ত ও শুভাকাঙ্খীদের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন।
এছাড়া, মরহুমের ইন্তেকালে ইসলামী ঐক্যজোটের মহাসচিব মুফতী ফয়জুল্লাহ গভীর শোক প্রকাশ করে বলেন, আল্লামা শাহ মুহাম্মদ ইদরিস উদার, বিনয়ী, স্পষ্টভাষী, সাহসী আলেম ছিলেন। দেশ ও বিদেশে তার অসংখ্য ছাত্র ও ভক্ত রয়েছে। তাঁর ইন্তেকাল আলেম সমাজ ও দেশের জন্য অনেক বড় ক্ষতি। মুসলিম মিল্লাত দ্বীনের একজন প্রকৃত দা'য়ীকে হারালো। তিনি মরহুমের রুহের মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।



 

Show all comments
  • MD jasim uddin ২৯ মে, ২০২০, ৬:৫৯ এএম says : 0
    আল্লাহ তাকে বেহেশত নসিব করুন আমিন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইন্তেকাল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ