Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৩ জুলাই ২০২০, ১৯ আষাঢ় ১৪২৭, ১১ যিলক্বদ ১৪৪১ হিজরী

সাতক্ষীরার কালিগঞ্জে গম উদ্ধারের ঘটনায় দুদকের মামলা, আটক তিনজন কারাগারে

সাতক্ষীরা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ মে, ২০২০, ৮:১৭ পিএম

সাতক্ষীরার কালিগঞ্জে ৪৮ মে. টন গম উদ্ধারের ঘটনায় আটক তিনজনকে জেল হাজতে প্রেরণ করেছে পুলিশ। বৃহস্পতিবার (২৮ মে) বিকালে আদালতের মাধ্যমে তাদেরকে কারাগারে প্রেরণ করা হয়।
এরা হলেন, কালিগঞ্জ উপজেলার পূর্ব নলতার শানপকুর এলাকার আব্দুল গফ্ফারের ছেলে মোঃ মনিরুজ্জামান @ মনি (২৮), দেবহাটা উপজেলার আস্কারপুর গ্রামের ইদ্রিস আলীর ছেলে মোঃ মোজাহিদুল আলম মুকুল (২৪), ও শ্যামনগর উপজেলার পরাণপুর গ্রামের উপেন্দ্র নাথ মন্ডলের ছেলে এবং কৈখালি ইউনিয়ন পরিষদের সদস্য পবিত্র কুমার মন্ডল (৪৭),
সাতক্ষীরা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে বুধবার দিবাগত রাতে কালিগঞ্জ থানার ভাড়াশিমলা ইউনিয়নের সুলতানপুর গ্রামের মেসার্স মনিমুক্তা রাইস মিল হতে খাদ্য অধিদপ্তরের সিলযুক্ত আনুমানিক ৪৮ মে. টন গম (খাদ্যশস্য) উদ্ধার করে। যার আনুমানিক মূল্য ১২,৬৬,৩৫০ টাকা। মেসার্স মনিমুক্তা রাইস মিলের প্রোপাইটার আব্দুল গফফার (৫০)। মামলায় তার ছেলেসহ তিনজনকে আটক করা হয়।
তিনি আরো বলেন, শ্যামনগর উপজেলার কৈখালী ইউনিয়নের গ্রামীন অবকাঠামো সংস্কার (কাবিখা)’র ২য় পর্যায়ের কর্মসূচীর আওতায় সাধারণ ৯ নং প্রকল্পের গম (খাদ্যশস্য) অবৈধভাবে পাচার করে মেসার্স মনিমুক্তা রাইস মিলের মালিক ও তার সহযোগিরা পরস্পর যোগসাজসে মিলের গুদামে গুদামজাত করে রাখে।
এ ঘটনায় প্রাথমিকভাবে কালিগঞ্জ থানায় সাধারণ ডায়েরী করা হয়। ডায়েরী নং-৯২৫। পরবর্তীতে দুর্নীতি দমন কমিশনের কর্মকর্তা আসামীদের বিরুদ্ধে দূনীতি দমন প্রতিরোধ আইনের ৫(২) মামলা দায়ের করেন। নং-১১, তারিখ-২৮/০৫/২০২০। মামলাটি বর্তমানে দুদক খুলনার নিকট তদন্তাধীন রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কারাগারে


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ