Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭, ১১ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

ভাঙচুরের প্রতিবাদে পাকুন্দিয়ায় মানববন্ধন

পাকুন্দিয়া (কিশোরগঞ্জ) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৯ মে, ২০২০, ১২:১৪ এএম

কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় পূর্ব শত্রæতার জেরে বাড়িঘর ভাঙচুর ও লুটপাটের ঘটনার সাথে জড়িত সন্ত্রাসীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে শতাধিক নারী ও পুরুষ। গতকাল বৃহস্পতিবার সকাল ১১টার দিকে উপজেলার হোসেন্দী ইউনিয়নের কুমারপুর গ্রামে ক্ষতিগ্রস্তদের পরিবার ও এলাকাবাসীর উদ্যোগে মঙলবাড়িয়া-হোসেন্দী সড়কে এ কর্মসূচী পালন করা হয়। ঘন্টাব্যাপী এ মানববন্ধনে তারা সন্ত্রাসীদের দ্রæত গ্রেফতারের দাবিতে বিভিন্ন শ্লোগান দেন। এ ঘটনায় গত বুধবার রাতে ১১জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ৭-৮জনকে আসামি করে ওই গ্রামের ভুক্তভোগী বাবুল মিয়া বাদী হয়ে পাকুন্দিয়া থানায় একটি মামলা করেছেন।
মামলা সূত্রে জানা যায়, উপজেলার কুমারপুর গ্রামের রঙ্গু মিয়ার পরিবারের সাথে একই গ্রামের বাবুল মিয়ার পরিবারের নানা বিষয় নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এর জের ধরে গত ২৩ মে রাত সাড়ে ৯টার দিকে রঙ্গু মিয়ার নির্দেশে তার দুই ছেলে আসিফ ও আশিকের নেতৃত্বে ১৫-১৬জন সন্ত্রাসী রামদা, ছুরা, চাইনিজ কুড়াল, লোহার রড ও লাঠিসোটা নিয়ে হঠাৎ বাবুল মিয়ার বাড়িতে হামলা চালায়। তারা নির্বিচারে ওই বাড়ির গোলাম হোসেন ও বাবুল মিয়ার দুটি ঘরসহ আসবাবপত্র ভাঙচুর করে। এসময় গোলাম হোসেন ও বাবুল মিয়ার ঘরে ঢুকে আসবাবপত্র ভাঙচুর করা ছাড়াও নগদ ৯০হাজার টাকা ও স্বর্ণালঙ্কার লুট করে নিয়ে যায়। এসব কর্মকাÐের প্রতিবাদ করায় গৃহবধূ দিনা খাতুন ও কণিকাকে পিটিয়ে গুরুতর আহত করে।
বাবুল মিয়া বলেন, আসামিরা এলাকার চিহ্নিত সন্ত্রাসী। তারা সমাজে এমন কোন খারাপ কাজ নেই যে জড়িত নয়। দীর্ঘদিন ধরে তারা এলাকার সাধারণ মানুষকে অত্যাচার নির্যাতন করে আসছে। কিন্তু ভয়ে কেউ মুখ খুলতে সাহস পাচ্ছে না।
পাকুন্দিয়া থানার ওসি মো. মফিজুর রহমান বলেন, আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন

২৫ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন