Inqilab Logo

ঢাকা, শনিবার, ০৪ জুলাই ২০২০, ২০ আষাঢ় ১৪২৭, ১২ যিলক্বদ ১৪৪১ হিজরী

কোরআন-হাদিসের শিক্ষা চালু হলে দেশে আল্লাহর রহমত অবতীর্ণ হবে : মাওলানা হামিদী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ মে, ২০২০, ৯:২২ পিএম

বাংলাদেশ খেলাফত আন্দোলনের কেন্দ্রীয় নায়েবে আমির ও ঢাকা মহানগর আমির মাওলানা মুজিবুর রহমান হামিদী এক বিবৃতিতে দেশের কওমী মাদরাসা সমূহ খুলে দেয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, কোরআন-হাদিসের শিক্ষা চালু হলে দেশে আল্লাহর রহমত অবতীর্ণ হবে। কোরআন - হাদিসের বরকতে দেশ থেকে সকল প্রকার মহামারী ধুয়ে - মুছে পরিষ্কার হয়ে যাবে ইনশাআল্লাহ ।

বিবৃতিতে তিনি বলেন, করোনা মহামারির কারণে দেশব্যাপী লকডাউন পরিস্থিতি চলায় দেশের প্রায় বিশ হাজার কাওমী মাদরাসার পঁচিশ লক্ষাধিক শিক্ষার্থী গত শিক্ষাবর্ষের বার্ষিক পরীক্ষা, বেফাক ও আল-হাইআতুল উলইয়ার সেন্টার পরীক্ষা দিতে পারেনি। নিয়ম অনুযায়ী ঈদুল ফিতরের পর থেকে কাওমী মাদরাসাসমূহের নতুন শিক্ষাবর্ষ শুরু হতে যাচ্ছে। এ সময়টা কওমি মাদ্রাসাসমূহ খোলা রাখা অত্যন্ত গুরুত্বপূর্ণ। গত বছরের পরীক্ষা গ্রহণ এবং নতুন ভর্তি ও শিক্ষাবর্ষের কার্যক্রম শুরু করতে না পারলে পুরো মাদ্রাসা শিক্ষা ব্যবস্থা ভেঙ্গে পড়তে পারে। দীর্ঘদিন শিক্ষা কার্যক্রম বন্ধ থাকলে লক্ষ লক্ষ শিক্ষার্থী ঝড়ে পড়বে।

মাওলানা হামিদী আরো বলেন, সরকার যখন জনগণের কল্যাণে গার্মেন্টস-ইন্ডাস্ট্রি মার্কেটসহ সবকিছুই শর্তসাপেক্ষে উন্মুক্ত করে দিচ্ছেন, রেল-বাস, লঞ্চের মতো গণপরিবহন চালু করার সিদ্ধান্ত নিয়েছেন, সেহেতু দেশের সবচেয়ে বেশি পরিষ্কার-পরিছন্নতা ও পবিত্রতার সাথে চলতে অভ্যস্ত কাওমী শিক্ষার্থীদের কুরআন- হাদীসের চর্চা করার সুযোগ দেবেন।তিনি যথাযথ স্বাস্থ্যবিধি মেনে কুরআন-হাদীস চর্চার কেন্দ্রস্থল কাওমী মাদরাসাসমূহ অবিলম্বে খুলে দেয়ার জন্য কার্যকর উদ্যোগ গ্রহণ করতে সরকার ও আল-হাইআতুল উলইয়া বোর্ড কর্তৃপক্ষে প্রতি দাবী জানান।



 

Show all comments
  • jack ali ২৮ মে, ২০২০, ৯:৩৩ পিএম says : 0
    In Islam action speaks. Allah is one, Qur'an is one and Sunnah of our Beloved Prophet is one, hence in our country so many so called Islamic Party, they just speak, they never united under one banner of Islam and tried to establish Law of Allah. This so called Alem, they fear the Taghut/Munafiq/Murtard government.. They don't fear Allah. Alem have the right to rule the country because Allah showed us in the Qur'an and also through our Beloved Prophet how to rule the country.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন