Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১০ জুলাই ২০২০, ২৬ আষাঢ় ১৪২৭, ১৮ যিলক্বদ ১৪৪১ হিজরী

সিরি ‘আ’র ক্ষতি ৭০ কোটি ইউরো

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৯ মে, ২০২০, ১২:১৭ এএম

 করোনাভাইরাসের প্রার্দুভাবে বড় ক্ষতির মুখে ইতালির ফুটবল। গত মার্চ মাস থেকে স্থগিত হয়ে আছে সিরি ‘আ’। একারণে এরই মধ্যে ৫০ কোটিরও বেশি ইউরো ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন গ্রাভিনা। স্থগিত থাকা চলতি মৌসুমে পুনরায় শুরু করতে না পারলে ৭০ কোটি ইউরোরও বেশি ক্ষতি হতে পারে বলে জানিয়েছেন দেশটির ফুটবল ফেডারেশনের (এফআইজিসি) সভাপতি গাব্রিয়েলে গ্রাভিনা।
আগামী ১৩ জুন থেকে সেরি আ শুরুর ব্যাপারের ইতালির ক্রীড়া মন্ত্রণালয়ের সঙ্গে বৈঠকে বসার প্রস্তুতি নিচ্ছে এফআইজিসি। এর আগে আর্থিক ক্ষতির সম্ভাবনা নিয়ে রিপার্তা ইতালিয়ার সঙ্গে কথা বলেন সংস্থাটির সভাপতি। পেশাদার ফুটবল মাঠে ফেরাতে নিরাপদ পরিবেশ তৈরি করা নিয়ে ক্রীড়া মন্ত্রণালয়, অর্থ মন্ত্রণালয় এবং স্বাস্থ্য মন্ত্রণালয়ের সঙ্গে কাজ করার কথা জানান তিনি, ‘শুধুমাত্র মাঠে খেলা ফিরিয়ে আমরা রাজস্ব হারানো এড়াতে পারি। নইলে ক্ষতির অঙ্ক ৭০ কোটি ইউরো ছাড়িয়ে যেতে পারে। কোভিড-১৯ মহামারীর লকডাউনের কারণে এরই মধ্যে ৫০ কোটি ইউরোর বেশি ক্ষতি হয়েছে।’

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন