Inqilab Logo

সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ রবিউস সানী ১৪৪৩ হিজরী

মানুষ হত্যাকারী জঙ্গিরা মোনাফেক : এমপি নজিবুল বশর

প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

ফটিকছড়ি উপজেলা সংবাদদাতা : বিটিএফ চেয়ারম্যান ও ফটিকছড়ি আসনের এমপি আলহাজ সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী বলেছেন, মুসলমান হত্যা করলে কাফেরে পরিণত হয়; কিন্তু দাড়ি রেখে কিংবা না রেখে মানুষ হত্যা করলে কাফেরের চেয়ে বড় অপরাধী ‘মোনাফেক’। কেননা, কাফের ঈমান আনার সম্ভাবনা আছে। কিন্তু মোনাফেক বড় ভয়ঙ্কর। তারাই হচ্ছে জঙ্গিবাদী।
তিনি বলেন, জিহাদ আর জঙ্গি এক কথা নয়। ইসলামের প্রচার প্রসারে প্রচেষ্টার নামই জিহাদ আর জঙ্গিবাদ সে তো ইসলাম অনুমোদন করে না। রাসূল (স.) প্রায় ৮০টি যুদ্ধের নেতৃত্ব দিয়েছেন। কিন্তু তাঁর সব যুদ্ধই আত্মরক্ষামূলক ছিল। আক্রান্ত না হলে আমাদের নবী (স.) কোনো যুদ্ধ নিজে সৃষ্টি করেননি।
তিনি বলেন, ইসলামী ফাউন্ডেশনের খোতবা আলেম সমাজে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে কথা বলে এর একটা বিহিত করতে চাই। কোরআন-সুন্নাহ’র আলোকেই খুতবা তৈরি করতে হবে-এটা আমারও দাবি থাকবে।
তিনি গতকাল শনিবার বিকেলে ফটিকছড়ি উপজেলায় সন্ত্রাস ও জঙ্গি প্রতিরোধ বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথাগুলো বলেন। ফটিকছড়ি উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ নজরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন, ফটিকছড়ি উপজেলা চেয়ারম্যান তৌহিদুল আলম বাবু, সাবেক উপজেলা চেয়ারম্যান আফতাব উদ্দীন চৌধুরী, ভাইস চেয়ারম্যান উত্তম কুমার মহাজন, মহিলা ভাইস চেয়ারম্যান জেবুন্নাহার মুক্তা, ফটিকছড়ি পৌর মেয়র মোহাম্মদ ইসমাঈল হোসেন, ফটিকছড়ি থানার ওসি মোহাম্মদ আবু ইউসুফ মিয়া, ভূজপুর থানার ওসি একেএম লেয়াকত আলী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানুষ হত্যাকারী জঙ্গিরা মোনাফেক : এমপি নজিবুল বশর
আরও পড়ুন