Inqilab Logo

ঢাকা শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১ আশ্বিন ১৪২৭, ০৮ সফর ১৪৪২ হিজরী

বজ্রপাতে নিহত ১৮

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ মে, ২০২০, ১২:১৪ এএম


সারা দেশে বজ্রপাতে ১৮ জন নিহত হয়েছেন। গত মঙ্গলবার থেকে গত বুধবার রাত পর্যন্ত বিভিন্ন জেলায় এ ঘটনা ঘটে। এ সময় বজ্রপাতে আহত হয়েছেন ৫।
বগুড়া : ধুনটের সাগাটিয়া গ্রামে গত বুধবার সন্ধ্যা ৬টায় দুইজন নিহত হয়েছেন। এরা হলেন হিজুলী গ্রামের নাদু খাঁ’র ছেলে সবজি ব্যবসায়ী ফজর আলী (৪২) ও একই গ্রামের মকবুল হোসেনের ছেলে সবজি ব্যবসায়ী হাফিজুর রহমান (৪৫)।
লালমনিরহাট : আদিতমারী উপজেলার মহিষখোচা ইউনিয়নের গোয়ালপাড়া গ্রামে গত বুধবার বিকালে নিজ বাড়ির সামনে গৃহবধূ তমিজন নেছা (৫০) নিহত হয়েছেন। তিনি ওই গ্রামের শারীরিক প্রতিবন্ধী সামছুল হকের স্ত্রী।

শেরপুর : নালিতাবাড়ী উপজেলার কিল্লাপাড়া গ্রামে গত বুধবার নিহত তোফায়েল আলম (৩০) হাঁস খামারি ছিলেন। তিনি ওই গ্রামের নজি ফকিরের ছেলে। বজ্রপাতে তার শ্বশুর আজিজুল হক (৫০) আহত হয়েছেন।
বরিশাল : মুলাদী উপজেলার গত বুধবার শফিপুর ইউনিয়নের ভেদুরিয়া গ্রামে নিহত মন্নান হাওলাদার (৫৩) ওই গ্রামেরই বাসিন্দা। গরু নিয়ে গোয়াল ঘরের কাছাকাছি আসতেই বজ্রপাতে তার মৃত্যু হয়।
নড়াইল : লোহাগড়া উপজেলার নোয়াগ্রাম ইউনিয়নের রায়গ্রাম পূর্বপাড়ায় গত বুধবার নিহত অয়ন কুমার বিশ্বাস (১৪) ওই গ্রামের রনজিত কুমার বিশ্বাসের ছেলে এবং স্থানীয় আর. কে. কে. জনতা মাধ্যমিক বিদ্যালয়ের ৮ম শ্রেণির ছাত্র।

নারায়ণগঞ্জ : ‘সকালে ঝড়-বৃষ্টির সময় রসূলবাগ এলাকায় বজ্রপাতে ট্রান্সফরমার থেকে বিদ্যুতের তার ছিঁড়ে একটি টিনের ঘরের ওপর পড়ে। ঘর থেকে বের হতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে তিন জনের মৃত্যু হয়।’
সিদ্ধিরগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) আবু বলেন, ‘বিদ্যুৎস্পৃষ্ট হয়ে আনুমানিক ২৫ বছর বয়সী এক নারী, ১০ বছর বয়সী এক কন্যা শিশু ও সাড়ে তিন বছরের এক ছেলে শিশুর মৃত্যু হয়েছে। তাদের পরিচয় এখনো জানা যায়নি।’

গঙ্গাচড়া (রংপুর) : রংপুরের গঙ্গাচড়া উপজেলায় বজ্রপাতে এক যুবকের মৃত্যু হয়েছে। গত বুধবার বিকাল সাড়ে ৪ টার দিকে এ ঘটনা ঘটে। নিহত ওই যুবকের নাম মিজানুর রহমান (১৭)। সে উপজেলার আলমবিদিতর ইউনিয়নের নগরবন্ধ গ্রামের একরামুল হকের ছেলে।
মিরসরাই : চট্টগ্রামের মিরসরাইয়ে বজ্রপাতে এক মহিলার মৃত্যু হয়েছে। গত বুধবার দুপুরে গোসল করতে গেলে বজ্রপাতে পুকুর ঘাটেই তার মৃত্যু ঘটে। নিহত মহিলার নাম মোমেনা খাতুন (৭০)। সে উপজেলার মঘাদিয়া ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের শফিউল আলমের স্ত্রী।

পাবনা : পাবনার ঈশ্বরদীতে লিচুবাগান পাহারার সময় বজ্রপাতে মিজানুর রহমান মালিথা (৪০) নামে একজন চাষি নিহত হয়েছেন। গত বুধবার ভোর ৪টার দিকে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। নিহত চাষি সলিমপুর ইউনিয়নের জয়নগর তেঁতুলতলা এলাকায় মতি মালিথার পুত্র।

রংপুর : রংপুরের মিঠাপুকুরে বজ্রপাতে এক কৃষকের মৃত্যু হয়েছে। গত বুধবার বিকেলে ক্ষেতে ধান কাটার সময় বজ্রপাতে তার মৃত্যু হয়। নিহত ওই দিনমজুরের নাম ইউসুফ মিয়া (৬২)। তিনি কাফ্রিখাল ইউনিয়নের পাহাড়পুর গ্রামের আমির উদ্দিনের ছেলে। এ সময় একই গ্রামের ওমর আলীর ছেলে আফসার আলী (৪০) আহত হয়েছেন।
নওগাঁ : নওগাঁর ধামইরহাটে গত বুধবার বজ্রপাতে এক যুবকের মৃত্যু হয়েছে। উপজেলার উমার ইউনিয়নের অন্তর্গত অমরপুর গ্রামের মাঠে গরু আনতে গিয়ে এ ঘটনা ঘটে। মৃত আবু ইছা (১৭) উপজেলার উমার ইউনিয়নের অন্তর্গত বিহারীনগর গ্রামের আবু কালামের ছেলে। তিনি স্থানীয় মাদরাসায় কোরানের হেফজে পড়াশোনা করছিল।

ফরিদপুর : ফরিদপুরের কানাইপুরে বজ্রপাতে মান্নান সিকদার (৩০) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। গত বুধবার সকালে ঝড়-বৃষ্টির সময় এ দুর্ঘটনা ঘটে। তিনি কানাইপুর ইউনিয়নের আড়ুয়াডাঙ্গী গ্রামের মৃত ছত্তার সিকদারের ছেলে।
চাঁপাইনবাবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জে বজ্রপাতে দুইজন নিহত হয়েছেন। গত মঙ্গলবার বিকেলে ঝড়-বৃষ্টির সময় বজ্রপাতে সদর উপজেলার সুন্দরপুর ইউনিয়নে এক ব্যবসায়ী ও শিবগঞ্জ উপজেলার ঘোড়াপাখিয়া ইউনিয়নে এক গৃহবধূর মৃত্যু হয়। নিহতরা হলেন- চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার সুন্দরপুর ইউনিয়নের বড় মরা পাগলা গ্রামের মৃত আবুল হোসেনের ছেলে আম ব্যবসায়ী সাদেকুল ইসলাম (৬৭) ও শিবগঞ্জ উপজেলার ঘোড়াপাখিয়া ইউনিয়নের কৃঞ্চগোবিন্দপুর গ্রামের ফারুক হোসেনের স্ত্রী রুমালি বেগম (৩২)।

ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে ফরিদ মিয়া (৬৫) নামে এক কৃষকের বজ্রপাতে মৃত্যু হয়েছে। এসময় রাসেল মিয়া নামে এক স্কুলছাত্র আহত হয়েছে। গত বুধবার সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে উপজেলার গোকর্ণ এলাকায় এ ঘটনা ঘটে। ফরিদ মিয়া গোকর্ণ গ্রামের মৃত মনা মিয়ার ছেলে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বজ্রপাত

২০ সেপ্টেম্বর, ২০২০
১১ সেপ্টেম্বর, ২০২০
২ সেপ্টেম্বর, ২০২০
২৩ জুলাই, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ