Inqilab Logo

শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ১৫ মাঘ ১৪২৮, ২৫ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

প্রযুক্তিগত শিক্ষায় গড়ে তুলুন এমপি বাহার

দেশ ও মানুষের কল্যাণে সন্তানদের

প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার : কুমিল্লা সদর আসনের এমপি হাজী আ.ক.ম বাহাউদ্দিন বাহার বলেছেন,   দেশকে উন্নয়নের পথে এগিয়ে নিতে প্রযুক্তিগত শিক্ষার যেমন বিকল্প নেই তেনি পরিবেশের ভারসাম্য রক্ষা এবং দেশকে জলবায়ুর বিরূপ প্রভাব থেকে রক্ষার জন্য বৃক্ষরোপণের বিকল্প নেই। বর্তমান সরকার বৃক্ষরোপণ এবং বিজ্ঞানভিত্তিক প্রযুক্তিগত শিক্ষার উপর গুরুত্বারোপ করেছেন। এ গুরুত্বকে কাজে লাগিয়ে প্রযুক্তিগত শিক্ষা অর্জনের মাধ্যমে মানুষের কল্যাণ ও দেশকে আরও সমৃদ্ধির পথে এগিয়ে নিতে সন্তানদেরকে এখন থেকেই তৈরি করতে হবে। তাদেরকে কোন মহল যাতে বিভ্রান্তিতে ফেলে ভুলপথে পরিচালিত করতে না পারে এজন্য অভিভাবকসহ সংসারের ও সমাজের দায়িত্বশীল সচেতন সকলকে ভূমিকা রাখতে হবে।
গতকাল শনিবার কুমিল্লা টাউন হলে জেলা প্রশাসন, বনবিভাগ ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের যৌথ আয়োজনে মাসব্যাপী কৃষি প্রযুক্তি ও বৃক্ষমেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। ‘জীবিকার জন্য গাছ-জীবনের জন্য গাছ, অর্থ পুষ্টি স্বাস্থ্য চান-দেশী ফল বেশী খান’ এ শ্লোগানকে সামনে রেখে সকালে নগরীতে বর্ণাঢ্য র‌্যালি বের হয়। পরে টাউন হল মাঠে আয়োজিত মেলার উদ্বোধন শেষে মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক মো. হাসানুজ্জামান কল্লোলের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার আবদুল মোমেন, বিভাগীয় বন কর্মকর্তা মাহবুবুর রহমান, কৃষি সম্প্রসারণের উপপরিচালক আসাদুল্লাহ, নার্সারি সমিতির সভাপতি আবুল কালাম।
কৃষি প্রযুক্তি ও বৃক্ষমেলায় এবারে ৩০টি স্টল অংশগ্রহণ করে। মেলার প্রথমদিনে নানা বয়সী বৃক্ষপ্রেমি নারী-পুরুষ স্টল ঘুরে ঘুরে দেখে একেকজন একেক প্রজাতির গাছ কিনেছেন। আবার ক্রেতা চেয়ে দর্শনার্থীর সংখ্যাও গতকাল বেশি লক্ষ্য করা গেছে। বৃক্ষপ্রেমিদের ভিড়ে উদ্যোক্তোদের মাঝে যেমন প্রাণের সঞ্চার হয়েছে তেমনি স্টলের বিক্রেতারাও ছিলেন বেশ উৎফুল্ল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রযুক্তিগত শিক্ষায় গড়ে তুলুন এমপি বাহার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ