Inqilab Logo

ঢাকা, শনিবার, ০৪ জুলাই ২০২০, ২০ আষাঢ় ১৪২৭, ১২ যিলক্বদ ১৪৪১ হিজরী

এডিস মশার বিস্তার রোধে অভিযানে ডিএসসিসি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ মে, ২০২০, ১২:৪৮ এএম


ডেঙ্গু রোগবাহী এডিস মশার বিস্তার রোধে বিশেষ অভিযান পরিচালনা শুরু করেছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি)। নিয়মিত অভিযান পরিচালনা করছেন ডিএসসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ। গতকাল বৃহস্পতিবার ডিএসসিসির বিভিন্ন এলাকায় মশার বিস্তার রোধে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান ও বাসা বাড়ির মালিকদের সচেতন করা হয়েছে।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের জনসংযোগ কর্মকর্তা উত্তম কুমার রায় জানান, এর আগে গত বুধবার পুরান ঢাকার ল²ীবাজার, কোর্টকাচারি ও বংশাল মালিটোলা এলাকায় অভিযান পরিচালনা করেন ডিএসসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহম্মাদ সোলায়মান। এ সময় ওই এলাকায় ৩৯টি বাড়ি পরিদর্শন করেন তিনি। অভিযানে ৩৯টি বাড়ির মধ্যে ৪টি বাড়িতে এডিস মশার লার্ভার অস্তিত্ব পান ডিএসসিসির ভ্রাম্যমাণ টিম। ওই সকল বাড়ির মালিককে প্রথমে সতর্ক করা হয়। এরপর বাড়িগুলোতে এডিসের লার্ভা পাওয়া গেলে জেল-জরিমানা করা হবে বলে সতর্ক করে দেয়া হয়। অন্যদিকে, চলমান চিরুনি অভিযানসহ ডেঙ্গু থেকে নগরবাসীকে সুরক্ষা দিতে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে গত ১০ মে থেকে নিয়মিত অভিযান পরিচালনা করছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)। তাদের পরিচালিত অভিযানে এখন পর্যন্ত সর্বমোট ৪ লাখ ৫ হাজার ৩০০ টাকা জরিমানা করা হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন