Inqilab Logo

ঢাকা, শনিবার, ০৪ জুলাই ২০২০, ২০ আষাঢ় ১৪২৭, ১২ যিলক্বদ ১৪৪১ হিজরী

মাথা নত করবে না ইরান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ মে, ২০২০, ১০:০৯ এএম

ইরানের রেভ্যুলুশনারি গার্ডস এর হাতে এসেছে নতুন ১১০টি এরকম যুদ্ধযান। এর মধ্যে রয়েছে আশুরা শ্রেণির স্পিডবোট, জোলফাগার নামে উপকূলীয় টহল বোট এবং তারেঘ সাবমেরিন। রাষ্ট্রীয় টেলিভিশনে প্রচারিত এক অনুষ্ঠানে গার্ডের নৌপ্রধান রিয়ার এডমিরাল আলি রেজা তাংসিরি বলেন, আমরা ঘোষণা দিচ্ছি আমেরিকানরা যেখানেই থাকবে আমরা সেখানেই থাকবো। অদূর ভবিষ্যতে আমাদের আরো উপস্থিতি তারা অনুভব করবে। উল্লেখ্য, গত বছরে দু’বার ইরান ও যুক্তরাষ্ট্র যুদ্ধের দ্বারপ্রান্তে পৌঁছে গিয়েছিল।

সর্বশেষ তাদের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয় মধ্য এপ্রিলে। এ সময় মার্কিন জাহাজকে হয়রানি করার অভিযোগ করে যুক্তরাষ্ট্র।

ইরানের গার্ডস কমান্ডার মেজর জেনারেল হোসেন সালামি বলেছেন, আত্মরক্ষামূলক অগ্রযাত্রা আমাদের কর্মধারার প্রকৃতি। ইরান কখনো কোনো শত্রুর কাছে মাথা নত করবে না।

সালামির মতে, রেভ্যুলুশনারি গার্ডের নৌবাহিনীকে নির্দেশ দেয়া হয়েছে তার নৌশক্তির বিস্তার ঘটাতে, যতক্ষণ পর্যন্ত তারা ভূখন্ডের স্বাধীনতা, অখ-তায় পর্যাপ্ত প্রতিরোধ গড়ে তুলতে না পারবে, নৌ স্বার্থ সুরক্ষা করতে না পারবে, শত্রুদের ধ্বংস করে দিতে না পারবে।



 

Show all comments
  • jack ali ২৯ মে, ২০২০, ১১:৪০ এএম says : 0
    Let muslim killer Iran and USA fight together and wipe each others army then we can have some peace.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইরান


আরও
আরও পড়ুন