Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

শ্রেণীবৈষম্যকে উস্কে দিয়ে বিতর্কে হেমা মালিনী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ মে, ২০২০, ১০:১৪ এএম

বলিউডের প্রবীণ অভিনেত্রী হেমা মালিনী। অভিনয়ের পাশাপাশি তার আরও একটি পরিচয় আছে যা অনেকেরই অজানা। তিনি ভারতের ক্ষমতাসীন দল বিজেপির সাংসদ। সম্প্রতি একটি বিজ্ঞাপনের সংলাপে শ্রেণিবৈষ্যমকে উস্কে দিয়ে বিতর্কে জড়ালেন অভিনেত্রী-সাংসদ।

দীর্ঘদিন ধরে একটি পানি বিশুদ্ধকারক কোম্পানির সঙ্গে যুক্ত আছেন হেমা মালিনী। করোনাকালে সংশ্লিষ্ট ব্র‍্যান্ডের তরফে রুটি মেকারের এক নতুন প্রোডাক্ট বাজারে এসেছে। যার বিজ্ঞাপন প্রকাশ্যে আসতেই নেটিজেনদের আক্রমণের শিকার হতে হলো তাকে।

সংস্থার ব্র‍্যান্ড অ্যাম্বাসেডর হেমা মালিনীকে ওই বিজ্ঞাপনে বলতে দেখা যায়, আপনি কি গৃহকর্মীকে আটা মাখতে দেন? হয়তো তার হাত থেকেই আপনার পরিবারে সংক্রমণ ছড়াতে পারে। তার বদলে বরং এই কোম্পানির রুটি মেকার বেছে নিন।

বিজ্ঞাপনের এমন বিতর্কিত সংলাপে বিপাকে পড়েন অভিনেত্রী। জনপ্রিয় ব্যক্তিত্ব হয়েও কিভাবে এমন বিজ্ঞাপনে কাজ করলেন এমন প্রশ্নও তুলছেন অনেকে।

অবশেষে তোপের মুখে পড়ে ক্ষমা চাইলেন 'ড্রিম গার্ল' খ্যাত অভিনেত্রী হেমা। সোশ্যাল মিডিয়ায় তিনি লিখেছেন, সংশ্লিষ্ট বিজ্ঞাপনের সঙ্গে আমার ব্যক্তিগত মতের কোনও মিল নেই। ব্যক্তিগতভাবে আমি এর বিপক্ষে। সমাজের সর্বস্তরের মানুষকে আমি শ্রদ্ধা করি এবং প্রতিনিধিত্ব করি।

তিনি এও বলেন, সমাজের নির্দিষ্ট শ্রেণির মানুষ নন তিনি। সমাজের প্রতিটি মানুষের সঙ্গেই তার সমান সম্পর্ক। ওই সংস্থার প্রধান বিজ্ঞাপন সড়ে নেওয়ার পাশাপাশি ক্ষমাও চেয়েছেন বলে জানান উত্তরপ্রদেশের মাথুরার সাংসদ হেমা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ