Inqilab Logo

ঢাকা, শনিবার, ০৪ জুলাই ২০২০, ২০ আষাঢ় ১৪২৭, ১২ যিলক্বদ ১৪৪১ হিজরী

হয় পরাজয় মেনে নিন, না হয় চুপ থাকুন: আমেরিকাকে ইরান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ মে, ২০২০, ১২:০৪ পিএম

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সাইয়্যেদ আব্বাস মুসাভি বলেছেন, আমেরিকার উচিত আরো লজ্জিত না হয়ে বরং পরাজয় স্বীকার করে নেয়া এবং ইরানের জনগণের প্রতি সম্মান দেখানো।

মার্কিন কর্মকর্তাদের উদ্দেশ্যে গতরাতে এক টুইটার বার্তায় আব্বাস মুসাভি একথা বলেছেন। তিনি বলেন,” দৃঢ়তা ও জাতীয় সক্ষমতার ওপর নির্ভর করে আমরা সর্বোচ্চ প্রতিরোধ দিয়ে আপনাদের সর্বোচ্চ চাপকে চুরমার করে দিয়েছি। এখন বিষয়টি আপনাদের উপর নির্ভর করছে। হয় আপনাদেরকে পরাজয় স্বীকার করে নিতে হবে এবং ইরানের জনগণের প্রতি সম্মান দেখাতে হবে, আর না হয় নতুন করে আরো অপমান অপদস্ত এবং একঘরে হওয়ার জন্য নিজেদেরকে প্রস্তুত রাখতে হবে।”

ইরান বিষয়ক মার্কিন প্রতিনিধি ব্রায়ান হুক বলেছেন, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সর্বোচ্চ চাপ সৃষ্টির নীতির কারণে ইরানকে এখন দুটির মধ্যে যেকোন একটি পথ বেছে নিতে হবে। হয় তারা আলোচনার টেবিলে আসবে আর না হয় নিষেধাজ্ঞার কারণে তাদের অর্থনীতি ধ্বংস হয়ে যাবে। ব্রায়ান হুকের এই বক্তব্যের জবাবে সাইয়্যেদ আব্বাস মুসাভি জবাব হিসেবে টুইটারে এ পোস্ট দিয়েছেন।

সূত্র: পার্সটুডে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইরান


আরও
আরও পড়ুন