Inqilab Logo

ঢাকা রোববার, ০১ নভেম্বর ২০২০, ১৬ কার্তিক ১৪২৭, ১৪ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

২৪ ঘণ্টার মাথায় দক্ষিণ কোরিয়ায় আবারো স্কুল বন্ধ ঘোষণা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ মে, ২০২০, ১২:০৬ পিএম

প্রাণঘাতী করোনার প্রকোপ বৃদ্ধি পাওয়ায় দক্ষিণ কোরিয়ার বুচেওন শহরের প্রায় ২৫১ টি স্কুল আবারো বন্ধ করে দেয়া হয়েছে। এছাড়া আরো ১০০টি স্কুল খোলার কথা থাকলেও করোনা এখন সেগুলো আর খুলছে না।

এমন পরিস্থিতিতে আবারো দু সপ্তাহের জন্য দক্ষিণ কোরিয়ায় সামাজিক দূরত্ব কড়াকড়িভাবে মেনে চলার পরামর্শ দিয়েছেন বিশেষজ্ঞরা। সেই সাথে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে দক্ষিণ কোরিয়া সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন তারা।

একটি স্কুলে দুই শিক্ষার্থীর করোনা শনাক্ত হওয়ার পরই স্কুলগুলো বন্ধ ঘোষণা করা হয়। এদিকে গত ২৪ ঘণ্টায় দক্ষিণ কোরিয়ায় নতুন করে ৭৯ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন যা গেল দুমাসের মধ্যে সর্বোচ্চ। এতে সামাজিক দূরত্ব আরও কঠোরভাবে মেনে চলার নির্দেশ দেওয়া হয়েছে। খবর বিবিসি ও সিএনএনের।
সামাজিক দূরত্ব ও সুরক্ষাবিধি মেনে স্কুলগুলো খোলা হলেও দুই শিক্ষার্থী আক্রান্ত হওয়ার খবর পাওয়ার পরপরই মাত্র দুই ঘণ্টার মধ্যেই ক্লাস ছুটি ঘোষণা করা হয়। স্কুল কর্তৃপক্ষ জানায়, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত অনলাইনেই ক্লাস নেওয়া হবে।

এই পরিস্থিতিতে রাজধানী সিউল এবং এর আশপাশের শহরগুলোতে জাদুঘর, পার্ক বন্ধ রাখার ঘোষণা দিয়েছে দক্ষিণ কোরিয়ার সরকার। এছাড়া বাসিন্দাদের জমায়েত এড়িয়ে চলার জন্যও আহ্বান জানানো হয়েছে।

দক্ষিণ কোরিয়ার এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্তে হয়েছেন ১১ হাজার ৪০২ জন, মারা গেছেন ২৬৯ জন এবং সুস্থ হয়েছেন ১০ হাজার ৩৬৩ জন।
করোনা প্রকোপ শুরু হওয়ার পর থেকে দক্ষিণ কোরিয়ায় কখনো লকডাউন জারি করা হয়নি। দেশটির নাগরিকরা করোনা প্রতিরোধের জন্য স্বতস্ফুর্তভাবে সরকারের সামাজিক দূরত্ব মেনে চলার আহ্বানে সাড়া দিয়েছিলেন। এছাড়া বেশি করোনা টেস্ট এবং রোগী শনাক্ত করে প্রাণঘাতী ভাইরাসটিকে নিয়ন্ত্রণে আনতে পেরেছিল দক্ষিণ কোরিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দক্ষিণ কোরিয়া


আরও
আরও পড়ুন