Inqilab Logo

ঢাকা, শনিবার, ০৪ জুলাই ২০২০, ২০ আষাঢ় ১৪২৭, ১২ যিলক্বদ ১৪৪১ হিজরী

পরিবারের চার সদস্যের জন্য ১৮০ আসনের উড়োজাহাজ ভাড়া!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ মে, ২০২০, ৩:১৫ পিএম

যে দেশে হাজার হাজার পরিযায়ী শ্রমিক নিজ রাজ্যে পায়ে হেঁটে ফিরতে গিয়ে রাস্তার উপরে টলে পড়ে মারা যাচ্ছে সেই ভারতেরই এক নাগরিক পরিবারের মাত্র চার সদস্যের জন্য ১৮০ আসনের একটি উড়োজাহাজ ভাড়া করে সোস্যাল মিডিয়াতে বেশ আলোচনার সৃষ্টি করেছেন।
প্রায় দুই মাস লকডাউনে বন্ধ থাকার পর গত সোমবার থেকে ভারতে চালু হয়েছে অভ্যন্তরীণ ফ্লাইট। ফলে বিভিন্ন শহরে আটকে পড়া মানুষ ঘরে ফিরতে ভিড় করছেন বিমানবন্দরে। বিমানবন্দরে ও উড়োজাহাজে কঠোরভাবেই মানা হচ্ছে কভিড-১৯ স্বাস্থ্যবিধি। তবে এতে ভরসা পাননি এক ধনী ব্যবসায়ী। তিনি ভিড় এড়াতে আস্ত এক উড়োজাহাজই ভাড়া করেছেন। পরিবারের মাত্র চার সদস্যের জন্য তিনি ভাড়া করেছিলেন ১৮০ আসনের একটি উড়োজাহাজ। ওই ব্যবসায়ী মধ্যপ্রদেশের ভোপালের বাসিন্দা। তবে থাকেন দিল্লিতে। গতকাল বৃহস্পতিবার ভোপাল বিমানবন্দরের কর্মকর্তারা এ তথ্য নিশ্চিত করেছেন।
সূত্রের বরাত দিয়ে ভারতের গণমাধ্যম এনডিটিভি জানিয়েছে, তিনি মূলত অভিজাত মদের ব্যবসায়ী। লকডাউনে প্রায় দুই মাস ধরে তার মেয়ে, দুই নাতনি ও গৃহকর্মী ভোপালে আটকা পড়ে ছিলেন। গত সোমবার তিনি উড়োজাহাজ ভাড়া করে পাঠান।
বিমানবন্দরের এক কর্মকর্তা বলেন, ১৮০ আসনের এয়ারবাস এ৩২০ মডেলের উড়োজাহাজটি একটি পরিবারের চার সদস্যকে নিতে গত সোমবার এসে পৌঁছে। সম্ভবত করোনাভাইরাস সংক্রমণের ভয়ে কেউ উড়োজাহাজটি ভাড়া করেছিলেন এবং তারা যেখানে আটকে পড়েছিলেন সেখানে জরুরি চিকিৎসার ব্যবস্থা ছিল না।
এভিয়েশন বিশেষজ্ঞদের মতে, এয়ারবাস- এ৩২০ ভাড়া নিতে প্রায় ২০ লাখ রুপি লাগে। করোনাভাইরাস সংক্রমণে বন্ধ হয়ে যাওয়ার পর গত সোমবারই ভারতে পুনরায় অভ্যন্তরীণ ফ্লাইট চলাচল শুরু হয়েছে। সূত্র: এনডিটিভি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন