Inqilab Logo

ঢাকা, শনিবার, ০৪ জুলাই ২০২০, ২০ আষাঢ় ১৪২৭, ১২ যিলক্বদ ১৪৪১ হিজরী

আদমদীঘিতে ঝড়ে ক্ষতি হওয়া ধান নিয়ে কৃষকরা বিপাকে

আদমদীঘি (বগুড়া) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ মে, ২০২০, ৩:৩০ পিএম

আদমদীঘিতে ঘূর্নিঝড় আম্পানের আঘাতে চলতি মৌসুমের ইরিবোরো ধানের ব্যাপক ক্ষতি হযেছে। ব্যাপক বৃষ্টিপাত ও বৈরী আবহাওয়া এবং শ্রমিক সংকটে ক্ষতিগ্রহস্ত ধান নিয়ে বিপাকে পরেছে এলাকার কৃষকরা।
গত ২১ মে বুধবার প্রথমে ঘৃর্ণিঝড় আম্পানের আঘাতে ঘরবাড়ী গাছপালা, গাছের আম জাম,লীচুসহ শত শত একর জমির চলতি ইরিবোরো ধান মাটিতে শুয়ে পরে পানিতে ডুবে ব্যাপক ক্ষতি হয়। এর পর আবার বৈরী আবহাওয়া ও ব্যাপক বৃস্টি এবং শ্রমিক সংকটের কারনে এখনো উপজেলা সদর , চাপাপুর, কুন্দুগ্রাম, ছাতিয়ানগ্রাম, নশরতপুর, সান্তাহার ইউনিয়ন ও সান্তাহার পৌর এলাকার মাঠে অনেক জমিতে ধান রয়েছে। এসব ক্ষতিগ্রহস্ত শত শত একর জমির ধান নিয়ে বিপাকে পরেছে এলাকার কৃষকরা।
উপজেলার উপর পোঁওতা গ্রামের কৃষক শাহাজান আলী আব্দল গফুর জানান, ঈদের কারনে একদিকে শ্রমিক সংকট তার পর আবার বৈরী আবহয়ায় এলাকার অনেক কৃষকের ধান এখনো মাঠে রয়েছে। ঝড়ে অনেক জমিতে শুয়ে পরা ধানে পচন ধরেছে। দু-এক দিনের মধ্যে এসব ধান কাটা না গেলে জমিতেই নষ্ট। এতে অনেক কৃষক ক্ষতিগ্রস্ত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন