Inqilab Logo

ঢাকা, শনিবার, ০৮ আগস্ট ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭, ১৭ যিলহজ ১৪৪১ হিজরী

ইউনাইটেড হাসপাতালে অগ্নিকাণ্ড দায় এড়াতে পারে না কর্তৃপক্ষ ইসলামী আন্দোলন ঢাকা মহানগর দক্ষিণ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ মে, ২০২০, ৫:৫৪ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ ও সেক্রেটারি মাওলানা এবিএম জাকারিয়া আজ শুক্রবার এক বিবৃতিতে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে অগ্নিকান্ড ৫জনের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ বলেন, হাসপাতাল কর্তৃপক্ষের অবহেলা ও দায়িত্বহীনতা এর জন্য দায়ী। হাসপাতাল কর্তৃপক্ষ এ মর্মান্তিক ঘটনার দায় এড়াতে পারেন না। এর জন্য দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিতে হবে।

নেতৃদ্বয় বলেন, মানুষ জীবন বাঁচাতে হাসপাতালে যায়, লাশ হওয়ার জন্য নয়। অথচ এমন নামি-দামি হাসপাতালে মেয়াদ উত্তীর্ণ অগ্নিনির্বাপক সামগ্রী, করোনা ইউনিটে অগ্নিনির্বাপক যন্ত্র না থাকা, ঘটনার সময় ডাক্তার-নার্স, স্বাস্থ্যকর্মীর পলায়ন অমানবিক ও দুঃখজনক ও নিন্দনীয়। বিবৃতিতে নেতৃদ্বয় হাসপাতালের এত অনিয়ম স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদপ্তর দেখভাল না করে ব্যর্থতার পরিচয় দিয়েছে বলে উল্লেখ করেন। আক্ষেপ করে তারা বলেন, স্বাস্থ্যবিভাগই অসুস্থ, জাতির ভাগ্যে চিকিৎসার আর কী হবে?
নেতৃদ্বয় অগ্নিকান্ড নিহত ও আহতদের উপযুক্ত ক্ষতিপুরণ দাবি করেন। তারা নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন। নেতৃদ্বয় গণস্বাস্থ্যের পরিচালক ডা. জাফরুল্লাহ চৌধুরীর আশুরোগ মুক্তি কামনা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামী আন্দোলন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ