Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১০ জুলাই ২০২০, ২৬ আষাঢ় ১৪২৭, ১৮ যিলক্বদ ১৪৪১ হিজরী

এএফসি থেকে ইতিবাচক সাড়া পেয়েছে বসুন্ধরা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ মে, ২০২০, ৬:১৩ পিএম

বাংলাদেশে করোনাকাল শুরুর আগে গত ১১ মার্চ এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি) কাপে নিজেদের প্রথম ম্যাচ খেলেছে বসুন্ধরা কিংস। ঘরের মাঠে অনুষ্ঠিত ‘ই’ গ্রুপের ওই ম্যাচে মালদ্বীপের টিসি স্পোর্টস ক্লাবকে ৫-১ গোলে উড়িয়ে এএফসি কাপে দূর্দান্ত সূচনা করে স্প্যানিশ কোচ অস্কার ব্রæজনের দল। তবে এরপরেই করোনাভাইরাসের প্রভাবে বিশ্বের সব খেলাধুলা স্থগিত ঘোষণা করা হয়। ফলে এএফসি কাপে আর মাঠে নামা হয়নি বসুন্ধরার। বর্তমান পরিস্থিতিতে এএফসি কাপের ভাগ্য কী হতে পারে? তা জানতে বসুন্ধরা কর্তৃপক্ষ চিঠি দিয়েছিল এএফসিকে। চিঠির উত্তরে ইতিবাচক সাড়া দিয়েছে এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি)। সুনির্দিষ্ট সময়ক্ষণ দিতে না পারলেও পরিস্থিতি অনুকূলে এলেই মাঠে ফেরার কথা জানিয়েছে তারা।

এএফসি কাপে অংশগ্রহণকারী দক্ষিণ এশিয়ার দলগুলোর প্রতিনিধিদের সঙ্গে এ বিষয়ে সরাসরি অনলাইনে আলোচনাও করবে এএফসি। আগামী ৫ জুন ক্লাবগুলোর সঙ্গে আলোচনা করে এএফসি কাপের ভবিষ্যৎ নিয়ে দিক-নির্দেশনা দেয়ার কথা রয়েছে। এ বিষয়ে শুক্রবার বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ বলেন, ‘বসুন্ধরা কিংস আমাদের মাধ্যমে এএফসিতে চিঠি দিয়েছিল। এএফসি খেলা ফের চালুর ব্যাপারে ইতিবাচক আছে। তবে বর্তমান করোনা পরিস্থিতি কেটে গেলেই তারা ফুটবলকে মাঠে ফেরাতে চায়। আয়োজন করতে চায় স্থগিত হওয়া এএফসি কাপের বাকি ম্যাচ। তবে এর আগে অংশগ্রহণকারী সব দেশের করোনা পরিস্থিতি দেখা হবে। তারা চাইছে না খেলা আয়োজন করে কোনো ক্লাব সমস্যার মধ্যে পড়ুক। টুর্নামেন্টে অংশ নেয়া ক্লাবগুলোর দেশের ভ্রমণ নিষেধাজ্ঞাসহ সবকিছুই বিবেচনা করবে তারা।’

বিদেশি ফুটবলারদের চুক্তির বিষয়ে এএফসির কাছে জানতে চেয়েছিল বসুন্ধরা কিংস। তবে এর উত্তরে কিছু বলেনি এএফসি। পরে তা জানানো হবে বলেছে তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৫ জুন, ২০২০

আরও
আরও পড়ুন