Inqilab Logo

শনিবার, ৩১ জুলাই ২০২১, ১৬ শ্রাবণ ১৪২৮, ২০ যিলহজ ১৪৪২ হিজরী
শিরোনাম

টুইট ‘হাইড’ করে ট্রাম্পকে আরও রাগিয়ে দিল টুইটার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ মে, ২০২০, ৭:১৫ পিএম

আবারও টুইটারের তোপের মুখে পড়ল মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের একটি টুইট। এবার মিনেসোটায় পুলিশের হাতে হাতকড়া পরা এর কৃষ্ণাঙ্গ অভিযুক্তের মৃত্যুর ঘটনা নিয়ে করা প্রেসিডেন্ট ট্রাম্পের টুইটটি যাতে আর দেখা না যায়, সেই ব্যবস্থা করেছে টুইটার। এর ফলে, মার্কিন প্রেসিডেন্টের সঙ্গে টুইটারের সঙ্ঘাত আরও বাড়তে পারে বলে মনে করা হচ্ছে।

মিনেসোটায় পুলিশের হেফাজতে জাল ব্যাঙ্কনোট সঙ্গে রয়েছে এই সন্দেহে ধৃত এক কৃষ্ণাঙ্গের মৃত্যু হয়। তার পর মিনেসোটায় গতকাল তুমুল বিক্ষোভ হয়। ঘটে অগ্নিসংযোগের ঘটনা। এর প্রেক্ষিতে টুইটে ট্রাম্প মিনিয়াপোলিসের রাডিকাল লেফট মেয়র জ্যাকব ফ্রে-কে অভিযুক্ত করেন। টুইটে লেখেন, ‘রাজনৈতিক নেতৃত্বের ব্যর্থতায় আমেরিকায় মিনিয়াপোলিসের মতো বড় একটি শহরে এমন ঘটনা আমি সমর্থন করতে পারি না। হয় মেয়র জ্যাকব ফ্রে নিজে পরিস্থিতি সামলান, না হলে আমি জাতীয় নিরাপত্তারক্ষী পাঠিয়ে ব্যবস্থা নেব।’ টুইটার কর্তৃপক্ষ টুইটটিকে সরিয়ে দিয়েছে।

বৃহস্পতিবার ইমেলের মাধ্যমে ব্যালট নিয়ে বিতর্কিত মন্তব্য করার অভিযোগে ট্রাম্পের দু’টি টুইটের সঙ্গে একটি বিশেষ বার্তা জুড়ে দেয়া হয়। সঙ্গে এমন কয়েকটি লিঙ্ক দেয়া হয়, যাতে সংশ্লিষ্ট বিষয়ে ভিন্ন মতামতও জানতে পারেন আমজনতা।

টুইটারের ওই পদক্ষেপের সমালোচনা করে প্রেসিডেন্ট ট্রাম্প সংস্থায় তালা ঝোলানোর হুমকি দেন। তার প্রেক্ষিতে টুইটারের সিইও জ্যাক ডোরসি জানান, তারা তাদের সিদ্ধান্তে অনড় থাকবেন। বিশ্বের যে কোনও প্রান্তের নির্বাচন সম্পর্কে কোনও টুইটে ভুল বা বিতর্কিত কোনও তথ্য থাকলে তারা ভবিষ্যতেও একই ব্যবস্থা নেবেন। সূত্র: দ্য গার্ডিয়ান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডোনাল্ড ট্রাম্প

২৯ নভেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ