Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৫ জুলাই ২০২০, ৩১ আষাঢ় ১৪২৭, ২৩ যিলক্বদ ১৪৪১ হিজরী

বিসিসিআই-আইসিসি মেইল চালাচালির তথ্য ফাঁস!

টি-২০ বিশ্বকাপ না আইপিএল?

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩০ মে, ২০২০, ১২:০১ এএম

গতপরশু ভারতে অনুষ্ঠেয় ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের কর অব্যাহতি প্রসঙ্গে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। প্রতিবেদনে গত দুই মাস যাবত আইসিসি ও ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) মধ্যকার ই-মেইল চালাচালির খবর বেরিয়ে আসে। দ্রুত কর সমস্যার সমাধান না হলে ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজনের স্বত্ত¡ ভারতের কাছ থেকে কেড়ে নেওয়ার হুমকিও দেয় আইসিসি।
বিষয়টি সংবাদমাধ্যমে বেরিয়ে আসায় ইমেজ সংকটে পড়ে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা। আইসিসির গোপন তথ্য সংবাদমাধ্যমে বেরিয়ে আসার বিষয়টি খতিয়ে দেখতে তদন্ত কমিটি গঠনের সিদ্ধান্ত নিয়েছে আইসিসি। আজ টেলিকনফারেন্সে সদস্য দেশগুলোর সঙ্গে বৈঠক করে এই সিদ্ধান্ত নেওয়া হয়। আইসিসি এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, ‘বোর্ডের গুরুত্বপ‚র্ণ ব্যাপারে গোপনীয়তা নিয়ে বেশ কয়েকজন বোর্ড সদস্য তাঁদের দুশ্চিন্তার কথা জানিয়েছেন। দ্রæত এই বিষয়ে তদন্ত করার ক্ষেত্রেও সবাই রাজি হয়েছেন।’
আগামী ১০ জুন আইসিসি প্রধান নির্বাহীর বৈঠকে এই প্রসঙ্গে আরও বিস্তারিত জানানোর হবে। ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপের ব্যাপারে সিদ্ধান্তও নেওয়া হবে আগামী বৈঠকে। আইসিসির ভবিষ্যৎ সফরস‚চি অনুযায়ী আগামী অক্টোবরে অস্ট্রেলিয়ার মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ হওয়ার কথা। ২০২১ সালের অক্টোবরে আবার ভারতের মাটিতে হওয়ার কথা আরেকটি টি-টোয়েন্টি বিশ্বকাপ। ২০২৩ ওয়ানডে বিশ্বকাপের আয়োজক দেশও ভারত। কিন্তু করোনাভাইরাসের কারণে সব ভবিষ্যৎ পরিকল্পনা পড়ে গেল হুমকির মুখে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইসিসি


আরও
আরও পড়ুন