Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৫ জুলাই ২০২০, ৩১ আষাঢ় ১৪২৭, ২৩ যিলক্বদ ১৪৪১ হিজরী

কুষ্টিয়া করোনা আপডেট : গত ২৪ ঘন্টায় নতুন আক্রান্ত ১০ জন

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ মে, ২০২০, ৮:৫৬ পিএম

কুষ্টিয়ায় গত ২৪ ঘন্টায় নতুন করে ১০ জন করোনা রোগী সনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট ৫৭ (বহিরাগত বাদে) জন আক্রান্ত হলো। পুরুষ রোগী ৪৩, নারী ১৪ জন।

আজ শুক্রবার (২৯ মে) বিষয়টি নিশ্চিত করেছে কুষ্টিয়া জেলা সিভিল সার্জন ডা. এইচ এম আনোয়ারুল ইসলাম।

সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, কুষ্টিয়া মেডিকেল কলেজ পিসিআর ল্যাব থেকে কুষ্টিয়ার ৮৪ টি নমুনা পরীক্ষার রিপোর্ট পাওয়া গেছে যার মধ্যে ১০টি করোনা ভাইরাস (কোভিড-১৯) পজেটিভ।

নতুন আক্রান্ত ১০ জনের মধ্যে কুমারখালীর দরবেশপুর ও হাকিমপুরে মোট ২ জন, খোকসার বেতবাড়িয়া, জগলবা ও শোমসপুরে মোট ৩ জন, দৌলতপুরের ইসলামপুর, খলিসাকুন্ডি ও আদাবাড়িয়ায় মোট ৪ জন, মিরপুর কাকিলাদহ ১ জন। আক্রান্তদের আট জন পুরুষ ও দুই জন মহিলা। এই নিয়ে কুষ্টিয়ায় অদ্যাবধি ৫৭ জন কোভিড রোগী শনাক্ত হল।বহিরাগত বাদে জেলায় আদ্যাবধি কোভিড সনাক্ত ৫৭ জন। বহিরাগত সনাক্ত-২।উপজেলা ভিত্তিক রোগী-দৌলতপুর-১৯, ভেড়ামারা-৬, মিরপুর-১০, সদর-৭, কুমারখালী-১১, খোকসা-৪(পুরুষ রোগী-৪৩, নারী রোগী-১৪)সুস্থ হয়ে ছাড় পেয়েছেন ২৬ জন।উপজেলা ভিত্তিক সুস্থ- ২৪ জনদৌলতপুর-৯, ভেড়ামারা-২, মিরপুর-৪, সদর-৩, কুমারখালী-৫, খোকসা-১, বহিরাগত সুস্থ-২বর্তমানে হোম আইসোলেশনে চিকিৎসাধীন ৩৩ জনজেলা স্বাস্থ্যবভিাগ জানায়, কুষ্টিয়ায় প্রথম করোনা শানক্ত হয় ২৩ র্মাচ। সেই থেকে অদ্যাবধি মোট ৫৯ জন করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে ২৬ জনই সুস্থ হয়ে উঠেছেন।

অনুগ্রহ করে সকলে সতর্ক থাকুন, সাবধানে থাকুন। সামাজিক দুরত্ব মেনে চলুন। অতি-প্রয়োজনীয় না হলে ঘর থেকে বের হওয়া থেকে বিরত থাকুন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ