Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৪ জুলাই ২০২০, ৩০ আষাঢ় ১৪২৭, ২২ যিলক্বদ ১৪৪১ হিজরী
শিরোনাম

হাতিরঝিলে ওয়াটার ট্যাক্সি চলাচলের জন্য প্রস্তুত করা হচ্ছে ঘাট ও টিকেট কাউন্টার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ মে, ২০২০, ৯:১০ পিএম

হাতিরঝিলে ওয়াটার ট্যাক্সি চলাচলের জন্য ঘাট ও টিকেট কাউন্টার প্রস্তুত করা হচেছ। টিকিট কাউন্টার থেকে শুরু করে ঘাটে যাত্রীদের উঠানামার স্থানসহ পুরো জায়গায় ধোয়া-মোছার কাজ শুরু করা হয়েছে।

আজ গুলশান সংলগ্ন গুদারাঘাট ও হাতিরঝিল ঘুরে ও ওয়াটার ট্যাক্সি পরিচ্ছন্নতার কাজে নিয়োজিত কর্মীদের সাথে আলাপকালে এসব তথ্য জানা গেছে।

গুলশান গুদারাঘাট ওয়াটার ট্যাক্সি ঘাটের কর্মী শহিদুল ইসলাম আজ গনমাধ্যমকে বলেন, “শুক্রবার সকালে ওয়াটার ট্যাক্সির সবগুলো ঘাট ধুয়ে-মুছে পরিচ্ছন্নতার কাজ শুরু করেছি। যাত্রী চলাচলের জন্য সার্বিকভাবে আমরা প্রস্তুতি নিচ্ছি। অন্যসব গণপরিবহন চালু হওয়ার সঙ্গে সঙ্গে ওয়াটার ট্যাক্সিও চলাচলা শুরু হবে।”

ঘাটের কয়েকজন কর্মী ও স্থানীয় লোকজন জানান, ওয়ারটার ট্যাক্সি সার্ভিসটি চালু হওয়ার পর থেকে গুদারঘাট-রামপুরা ব্রিজ-এফডিসি-এবং পুলিশ প্লাজার ঘাটের মধ্যে চলাচল করে ওয়াটার ট্যাক্সিগুলো। সেখানে রামপুরা ব্রিজ সংলগ্ন ঘাট থেকে গুলশান-১ নম্বর গুদারাঘাট পর্যন্ত ২৫ টাকা, এফডিসি মোড় সংলগ্ন ঘাট পর্যন্ত ৩০ টাকা, পুলিশ প্লাজা পর্যন্ত১৫ টাকা ভাড়ায় যাত্রীরা যাতায়াত করতেন।

দেশে করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ পরিস্থিতির মধ্যে দেশে চলমান সাধারণ ছুটিতে অন্য সব যানবাহনের পাশাপাশি হাতিরঝিলের ওয়াটার ট্যাক্সি চলাচলও বন্ধ থাকলেও সবশেষ সরকারের নির্দেশক্রমে স্বাস্থ্যবিধি মেনে, স্বল্প সংখ্যক যাত্রী নিয়ে আগামী রোববার থেকে সীমিতআকারে গণপরিবহন চলবে। সূত্র: বাসস



 

Show all comments
  • Mohammad atiquzzaman ২৯ মে, ২০২০, ৯:১৯ পিএম says : 0
    STAY HOME STAY SAFE
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ