Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১০ জুলাই ২০২০, ২৬ আষাঢ় ১৪২৭, ১৮ যিলক্বদ ১৪৪১ হিজরী

আশকোনা এলাকায় পানিবদ্ধতা খাল খননের উদ্যোগ ডিএনসিসির

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ মে, ২০২০, ৯:৫৬ পিএম

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের এডিএইট খালের বিভিন্ন অংশে ময়লা আবর্জনাসহ নানা প্রতিবন্ধকতার জন্য আশকোনা এলাকায় পানিবদ্ধতার সৃষ্টি হয়। যে কারণে হজ্ব ক্যাম্পের পাশ থেকে শুরু করে লা মেরিডিয়ান হোটেল পর্যন্ত খালটি খননের উদ্যোগ নিয়েছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)।
ডিএনসিসি মেয়র মোহাম্মদ আতিকুল ইসলাম বিভিন্ন সময়ে খালটির ওই অংশগুলো খনন করে প্রতিবন্ধকতা দূর করার তাগিদ দিয়েছিলেন। এ কাজটি করা হলে ওই অঞ্চলের পানিবদ্ধতা অনেকাংশে দূর হয়ে যেতো। বারবার অনুরোধ করা সত্তে¡ও কাজটি সম্পন্ন হয়নি।
অবশেষে আজ বেলা সাড়ে ১১টায় ওই খালটি খনন কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন ডিএনসিসি মেয়র মোহাম্মদ আতিকুল ইসলাম। এ উপলক্ষে মেরিডিযান হোটেলের বিপরীত পাশে খাল খনন কাজ উদ্বোধন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।
এদিকে গত বৃহস্পতিবার মেয়র আতিকুল ইসলাম আবার এলাকাটি পরিদর্শন করেন এবং খালটি খননের সিদ্ধান্ত গ্রহণ করেন। আশকোনা এলাকার পানিবদ্ধতা নিরসনে আগামী দুই সপ্তাহের মধ্যে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের উদ্যোগে খালটির খনন কাজ সম্পন্ন করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। ###



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিএনসিসি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ