Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১০ জুলাই ২০২০, ২৬ আষাঢ় ১৪২৭, ১৮ যিলক্বদ ১৪৪১ হিজরী

লিবিয়ায় ২৬ বাংলাদেশিকে ঠান্ডা মাথায় গণহত্যা চালানো হয়েছে -খেলাফত মজলিস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ মে, ২০২০, ১০:০২ পিএম

লিবিয়ার মিসদাহ শহরে মানবপাচারকারী চক্রের হাতে ২৬ জন বাংলাদেশিসহ ৩০ জন অভিবাসীকে নির্মমভাবে গুলি করে হত্যার ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে খেলাফত মজলিসের আমীর প্রিন্সিপাল মাওলানা মোহাম্মদ ইসহাক ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের গতকাল এক বিবৃতিতে বলেছেন, লিবিয়ায় ২৬ বাংলাদেশিসহ অভিবাসীদের উপর ঠান্ডা মাথায় গণহত্যা চালানো হয়েছে। 

এ গণহত্যায় জড়িত মানবপাচারকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। এ জন্য লিবিয়ার সরকারসহ বিবাদমান সকল পক্ষকে এগিয়ে আসতে হবে। এ হত্যাকান্ডে জড়িত মানবপাচারকারী চক্রের বিরুদ্ধে আন্তর্জাতিক শ্রম সংস্থা ও জাতিসংঘকে কার্যকর পদক্ষেপ গ্রহণ করতে হবে। বাংলাদেশ সরকার ও পররাষ্ট্র মন্ত্রণালয়কে এ ব্যাপারে যথাযথ কুটনৈতিক উদ্যোগ গ্রহণ করতে হবে।
বিবৃতিতে নেতৃদ্বয় হামলায় যেসব বাংলাদেশি নাগরিক লিবিয়ায় আহত অথবা জিম্মি হয়ে আছেন তাদের সুচিকিৎসা ও দ্রুত উদ্ধার করে দেশে ফেরৎ আনার জন্য সরকারে প্রতি আহবান জানানো হয়। একই সাথে এ ধরণের অবৈধ মানবপাচারকারীদের খপ্পরে না পরতে দেশের নাগরিকদের সাবধান ও সতর্ক থাকার আহবান জানানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খেলাফত মজলিস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ