Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৪ জুলাই ২০২০, ৩০ আষাঢ় ১৪২৭, ২২ যিলক্বদ ১৪৪১ হিজরী
শিরোনাম

লিবিয়ায় নিহত আহত বাংলাদেশীদের পরিচয়

কূটনৈতিক সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ মে, ২০২০, ১০:০৬ পিএম

লিবিয়ায় মানব পাচারকারী চক্রের হাতে নিহত ও আহত বাংলাদেশীদের পরিচয় জানা গেছে। নিহত ২৬ জনের মধ্যে ২৪ জনের পরিচয় জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

আজ শুক্রবার (২৯) লিবিয়ায় অবস্থিত বাংলাদেশি দূতাবাস পররাষ্ট্র মন্ত্রণালয়কে তাদের পরিচয় পাঠিয়েছে।

নিহতরা হলেন- গোপালগঞ্জের সুজন ও কামরুল, মাদারীপুরের জাকির হোসেন, সৈয়দুল, জুয়েল ও ফিরুজ, রাজৈরের বিদ্যানন্দীর জুয়েল ও মানিক, টেকেরহাটের আসাদুল, আয়নাল মোল্লা ও মনির, ইশবপুরের সজীব ও শাহীন, দুধখালীর শামীম, ঢাকার আরফান, টাঙ্গাইলের মহেশপুরের লাল চান্দ; কিশোরগঞ্জের ভৈরবের রাজন, শাকিল, সাকিব ও সোহাগ, রসুলপুরের আকাশ ও মো. আলী, হোসেনপুরের রহিম এবং যশোরের রাকিবুল।

আহত ১১ জন হলেন- মাদারীপুর সদরের তীর বাগদি গ্রামের ফিরোজ বেপারী (হাঁটুতে গুলিবিদ্ধ), ফরিদপুরের ভাঙ্গার দুলকান্দি গ্রামের মো. সাজিদ (পেটে গুলিবিদ্ধ), কিশোরগঞ্জের ভৈরবের শম্ভপুর গ্রামের মো. জানু মিয়া (পেটে গুলিবিদ্ধ), ভৈরবের জগন্নাথপুর গ্রামের মো. সজল মিয়া (দুই হাতে মারাত্মকভাবে জখম ও মানসিকভাবে ভারসাম্যহীন), গোপালগঞ্জের মুকসুদপুরের বামনডাঙ্গা বাড়ির ওমর শেখ (হাতে মারাত্মকভাবে জখম ও আঙ্গুলে কামড়ের দাগ, দুই পায়ে গুলিবিদ্ধ), টাঙ্গাইলের মহেশপুরের বিনোদপুরের নারায়ণপুরের মো. তরিকুল ইসলাম (২২), চুয়াডাঙ্গার আলমডাঙ্গার মো. বকুল হোসাইন (৩০), মাদারীপুরের রাজৈরের মো. আলী (২২), কিশোরগঞ্জের ভৈরবের সোহাগ আহমেদ (২০), মাদারীপুরের রাজৈরের মো. সম্রাট খালাসী (২৯) এবং চুয়াডাঙ্গার বাপ্পী (মস্তিষ্কে গুলিবিদ্ধ, গুরুতর অবস্থা)।

আহত সবাই ত্রিপলি মেডিকেল সেন্টারে চিকিৎসাধীন আছেন বলে জানা গেছে।



 

Show all comments
  • মোঘ আক্কাস আলী মোল্লা। ২৯ মে, ২০২০, ১০:৪৯ পিএম says : 0
    আমাদের সরকারের উচিৎ এই ধরনের নেক্কারজনক ঘটনার জন্য বাংলাদেশী দালাল যারা জরিত তাদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তি নিস্চিত করা।আর আমার দেশের ছেলেদের বলবো দেশে অনেক অফিস আছে তারা লিগ্যাল ভাবে ইউরোপে লোক পাঠায়।টাকা এবং সময় একটু বেশি লাগলেও এভাবে আর কেউ অবৈধভাবে বিদেশ গমন করবেন না।দেখেন আপনাদের হটকারিতার জন্য কত মায়ের কান্না শুনতে হচ্ছে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ