Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭, ১১ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

দোয়া চাইলেন বিচারপতি আমির হোসেন

এয়ার অ্যাম্বুলেন্সে গেলেন ভারত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ মে, ২০২০, ১২:০১ এএম

প্যানক্রিয়াটাইটিসে (অগ্ন্যাশয়ের প্রদাহ) আক্রান্ত বিচারপতি মো. আমির হোসেন দেশবাসীর দোয়া চেয়েছেন। বর্তমানে তিনি ভারতের টাটা মেমোরিয়াল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। গতকাল তার অপারেশন হওয়ার কথা ছিলো। তবে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত অপারেশন হয়েছে কি না নিশ্চিত হওয়া যায়নি। বিচারপতি মো. আমির হোসেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের সদস্য। দীর্ঘদিন তিনি অগø্যাশয়ের প্রদাহে ভুগছেন। কিন্তু করোনালকডাউনের কারণে তিনি উন্নত চিকিৎসার জন্য দেশের বাইরে যেতে পারছিলেন না। চলতি মাসের মাঝামাঝি তার অবস্থার অবনতি হলে গত ২২ মে এয়ার অ্যাম্বুলেন্সে করে জরুরি ভিত্তিতে মুম্বাইয়ের টাটা মেমোরিয়ালে নেয়া হয়। ট্রাইব্যুনালের সিস্টেম এনালিস্ট মেহেদী হাসান জানান, অপারেশনের আগে তাকে কেমো দেয়ার পরামর্শ দিয়েছেন ডাক্তার। পরপরই অপারেশনের চিন্তা করবেন তারা। তার পরিবারের পক্ষ থেকে দেশবাসীর কাছে দোয়া চাওয়া হয়েছে। 

২০১৫ সালের ৯ ফেব্রুয়ারি হাইকোর্ট বিভাগের অতিরিক্ত বিচারপতি হিসেবে নিয়োগ পান আমির হোসেন। ২০১৭ সালে তিনি একই বিভাগের বিচারপতি হিসেবে স্থায়ী নিয়োগ পান। পরে তাকে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের সদস্য হিসেবে নিয়োগ দেয়া হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিচারপতি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ