Inqilab Logo

ঢাকা, শনিবার, ০৪ জুলাই ২০২০, ২০ আষাঢ় ১৪২৭, ১২ যিলক্বদ ১৪৪১ হিজরী

করোনা মোকাবেলায় বাংলাদেশের সঙ্গে ৬ দেশের একাত্মতা

কূটনৈতিক সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ মে, ২০২০, ১২:০১ এএম

করোনাভাইরাস মোকাবিলায় বাংলাদেশের প্রচেষ্টার সঙ্গে একাত্মতা প্রকাশ করেছে তুরস্ক, নেপাল, ইরান, ফিলিস্তিন, বসনিয়া ও সংযুক্ত আরব আমিরাত।
গতকাল পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক বার্তায় জানানো হয়, পবিত্র রমজান ও ঈদুল ফিতর উপলক্ষে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেনকে পাঠানো শুভেচ্ছা বার্তায় কয়েকটি দেশের পররাষ্ট্রমন্ত্রী করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রচেষ্টার সঙ্গে একাত্মতা প্রকাশ করেন। এসব পররাষ্ট্রমন্ত্রীর মধ্যে রয়েছেন তুরস্কের মেভিল্ট ক্যাভুসোগ, নেপালের প্রদীপ কুমার গাওয়ালি, ফিলিস্তিনের রিয়াদ আল মালিকী, ইরানের মোহাম্মদ জাভেদ জারিফ এবং বসনিয়া ও হার্জেগভিনার ড. বিসেরা তর্কভিক। এছাড়া সংযুক্ত আরব আমিরাতের পররাষ্ট্রমন্ত্রী শেখ আবদুল্লাহ বিন জায়েদ বিন সুলতান আল নাহিয়ান ফোনে ড. মোমেনকে ঈদের শুভেচ্ছা জানান।
এসব বার্তায় করোনা মহামারি থেকে ইসলামি বিশ্বসহ সমগ্র মানবজাতির মুক্তি কামনা করা হয়। এছাড়া বাংলাদেশের জনগণের শান্তি ও সমৃদ্ধি কামনা করা হয়। এসব দেশের সঙ্গে বাংলাদেশের ঘনিষ্ঠ ও আন্তরিক সম্পর্ক আরও বৃদ্ধি পাবে বলে প্রত্যাশা করা হয়। বার্তায় পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেনের সুস্বাস্থ্যও কামনা করা হয়।

এছাড়া স¤প্রতি বাংলাদেশে ঘটে যাওয়া ঘূর্ণিঝড় আম্পানে নিহত ও ক্ষতিগ্রস্তদের প্রতি সমবেদনা জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেনকে এক শোক বার্তা পাঠিয়েছেন মালদ্বীপের পররাষ্ট্রমন্ত্রী আব্দুল্লা শহিদ। এতে তিনি আম্পান মোকাবিলায় বাংলাদেশ সরকারের নেয়া বিভিন্ন পদক্ষেপের প্রশংসা করেন।



 

Show all comments
  • বিবেক ৩০ মে, ২০২০, ১:০৩ এএম says : 0
    বাংলাদেশের কিসের প্রচেষ্টা? তারসাথে আবার একাত্মতা। কোথায় ঝামেলা আছে।
    Total Reply(0) Reply
  • কামাল ৩০ মে, ২০২০, ১:০৩ এএম says : 0
    ওই ৬ দেশকে ধন্যবাদ আমাদের পাশে থাকায়।
    Total Reply(0) Reply
  • কে এম শাকীর ৩০ মে, ২০২০, ১:০১ এএম says : 0
    পররাষ্ট্র মন্ত্রণালয়ের ওপর ভরসা রাখতে পারলাম না। ওই সব দেশ থেকে তো কিছু বলা হয়নি।
    Total Reply(0) Reply
  • তরুন সাকা চৌধুরী ৩০ মে, ২০২০, ১:০২ এএম says : 0
    বাংলাদেশের তো তেমন কোনো কার্যকর প্রচেষ্টাই নেই, তাহরে একাত্মতা প্রকাশ করার বিষয় আসছে কোথা থেকে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জুলাই, ২০২০

আরও
আরও পড়ুন