Inqilab Logo

ঢাকা, শনিবার, ০৪ জুলাই ২০২০, ২০ আষাঢ় ১৪২৭, ১২ যিলক্বদ ১৪৪১ হিজরী

ফের মার্কিন বোমারু বিমানকে তাড়া করল রুশ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ মে, ২০২০, ১০:৩৭ এএম

আবারও দুটি মার্কিন কৌশলগত বোমারু বিমানকে তাড়িয়ে দিয়েছে রাশিয়ার জঙ্গিবিমান। রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, রাশিয়ার বিমান দুটি ছিল বি-১বি ল্যান্সার বোমারু বিমান।

রুশ মন্ত্রণালয় বলেছে, শুক্রবার কৃষ্ণ সাগর এবং বাল্টিক সাগরের উপর দিয়ে দুটি মার্কিন বোমারু বিমান রাশিয়ার আকাশসীমার দিকে এগিয়ে যায় তবে বিমান দুটিকে বাধা দেয় রাশিয়ায় কয়েকটি এসইউ-২৭ এবং এসইউ-৩০ জঙ্গিবিমান।

মন্ত্রণালয় জানিয়েছে, নিরাপদ দূরত্বে অবস্থান করে রাশিয়ার জঙ্গিবিমানগুলো মার্কিন বোমারু বিমানকে তাড়িয়ে নিয়ে যায় এবং রাশিয়ার সীমান্ত থেকে দূরবর্তী অবস্থানে না যাওয়া পর্যন্ত মার্কিন বোমারু বিমান দুটিকে তাড়াতে থাকে। আন্তর্জাতিক আইন অনুসারে রাশিয়ার বিমানগুলো মার্কিন বিমানকে তাড়া করে।

মার্কিন বিমানগুলোকে তাড়িয়ে দেয়ার পর নিরাপদে রুশ জঙ্গিবিমানগুলো তাদের বিমানঘাঁটিতে ফিরে আসে। বিমানগুলো তাড়া করার সময় মার্কিন বিমানের অবৈধ অনুপ্রবেশের বিষয়টি ভিডিও রেকর্ড করা হয়।

সূত্র: পার্সটুডে



 

Show all comments
  • jack ali ৩০ মে, ২০২০, ১২:০৮ পিএম says : 0
    Why not these to criminal country fight each other and destroy their arms and ammunition so that we can live in Peace....
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রুশ
আরও পড়ুন