Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭, ১১ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

সিএনএন সদর দপ্তর ভাঙচুর, পুলিশের গাড়িতে অগ্নিসংযোগ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ মে, ২০২০, ১২:৩৪ পিএম

কৃষ্ণাঙ্গ যুবক জর্জ ফ্লয়েড (৪৬) মার্কিন শ্বেতাঙ্গ পুলিশের হাতে গত সোমবার নির্মমভাবে খুন হওয়ার জেরে পুরো যুক্তরাষ্ট্রজুরে বিক্ষোভ চলছে। মিনেসোটা, নিউইয়র্ক এবং আটলান্টাসহ বেশ কয়েকটি শহরে পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের ভয়াবহ সংঘর্ষ হয়েছে। লস অ্যাঞ্জেলস থেকে শুরু করে নিউইয়র্কেও শুরুর দিকে বিক্ষোভকারীরা শান্তিপূর্ণভাবে নিজেদের দাবি তুলে ধরেছেন। তবে সিএনএন-এর প্রধান কার্যালয়ের সামনে পুলিশের গাড়িতে অগ্নিসংযোগ করে বিক্ষোভকারীরা।
বিক্ষোভকারীরা পুলিশের গাড়িতে আগুন ধরিয়ে দিয়েছে, পুলিশ কর্মকর্তাদের দিকে বোতল নিক্ষেপ করেছে। জানা গেছে, শুক্রবার সন্ধ্যায় আটলান্টায় একটি রেস্টুরেন্টেও ভাঙচুর চালিয়েছে বিক্ষোভকারীরা। একের পর এক গাড়ির জানালার কাচ ভেঙে দিয়েছেন বিক্ষোভকারীরা। রাস্তায় থাকা এক গাড়ি থেকে অন্য গাড়ির উপর দিয়ে লাফ দিয়ে দিয়েও গেছেন।
কয়েকশ বিক্ষোভকারী সিএনএন সদর দপ্তরের বাইরে পুলিশের মুখোমুখি হয়। ধীরে ধীরে বিক্ষোভকারীদের সংখ্যা সেখানে বাড়তে থাকে। তারা সিএনএন এর লোগোর ওপর রঙ দিয়ে নিজেদের প্রতিবাদলিপি আঁকে। প্রধান কার্যালয়ের প্রধান ফটকের কাচও তারা ভাঙচুর করে। এ সময় মার্কিন পতাকাও পোড়ানো হয়।
এদিকে বিক্ষোভকারীরা জমায়েত হতেই হোয়াইট হাউস লকডাউন করে দেওয়া হয়। পরিস্থিতি বিবেচনা করে মিনেসোটার গভর্নর কারফিউ জারি করেন। সূত্র: গার্ডিয়ান



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ