Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০, ২৩ আষাঢ় ১৪২৭, ১৫ যিলক্বদ ১৪৪১ হিজরী

ফের শপথ করানো হলো ১৮ বিচারপতিকে

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ মে, ২০২০, ৩:১৯ পিএম | আপডেট : ৯:৩৪ এএম, ৩১ মে, ২০২০

ভার্চ্যুয়াল শপথ ‘বিধিসম্মত’ না হওয়ায় রাতে আবারও শপথ করানো হলো ১৮ বিচারপতিকে। গতকাল শনিবার রাত পৌনে ১০টায় সুপ্রিম কোর্ট জাজেস লাউঞ্জে তাদের শপথ করানো হয়। শপথ বাক্য পাঠ করান প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। অনুষ্ঠান পরিচালনা করেন সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. আলী আকবর।
এর ৩০ মে বিকেল ৩টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে তাদের একবার শপথ করানো হয়। প্রধান বিচারপতি এবং শপথ গ্রহণকারী বিচারপতিগণ নিজ নিজ অবস্থানে থেকে শপথ গ্রহণ করেন। এর পরপরই এ নিয়ে বিতর্ক ওঠে। পরে কয়েক ঘন্টার ব্যবধানে তাদের ডেকে এনে সশরীরে শপথ করানো হয়। এ সময় শপথ গ্রহণকারী বিচারপতিগণ সামাজিক দূরত্ব বজায় রেখে শপথ বাক্য পাঠ করেন। হাইকোর্ট বিভাগের স্থায়ী বিচারপতি হিসেবে শপথ গ্রহণকারী ১৮ বিচারপতি হলেন,আবু আহমাদ জমাদার, মো. মোস্তাফিজুর রহমান, ফাতেমা নজীব,ঢাকা মহানগর দায়রা জজ মো.কামরুল হোসেন মোল্লা,এসএম কুদ্দুস জামান, মো.আতোয়ার রহমান,এসএম আব্দুল মবিন, খিজির হায়াত,এসএম মনিরুজ্জামান,শশাঙ্ক শেখর সরকার, মোহাম্মদ আলী,মহি উদ্দিন শামীম, মো.রিয়াজ উদ্দিন খান, মো.খায়রুল আলম, আহমেদ সোহেল, সরদার মো. রাশেদ জাহাঙ্গীর,খোন্দকার দিলীরুজ্জামান এবং কেএম হাফিজুল আলম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন