Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঈশ্বরগঞ্জে খাদ্যগুদামে দুর্নীতি, কর্মকর্তাসহ প্রত্যাহার ৭

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ মে, ২০২০, ৩:৫৩ পিএম

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার আঠারবাড়ি খাদ্যগুদামে বাইরের ৩হাজার ৯৫০কেজি পুরাতন চাল জব্দ করার ঘটনায় গত চারদিনেও কারও বিরুদ্ধে এখনো মামলা হয়নি। তবে দুর্নীতির প্রমান পাওয়ায় ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ ছয় নিরপত্তা কর্মীকে প্রত্যাহার করা হয়েছে। বিষয়টি তদন্তে গিয়ে জেলা খাদ্যকর্মকর্তা এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
প্রত্যাহারকৃতরা হচ্ছেন, আঠারবাড়ি লোকাল সাইলো ডিপোর (এলএসডি) ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আশরাফ আলী ও গুদামের ছয়জন নিরাপত্তা কর্মী। গত বৃহস্পতিবার জেলা খাদ্য বিভাগ থেকে প্রত্যাহারের নির্দেশ দেওয়া হয়েছে। রবিবার থেকে প্রত্যাহার কার্যকর হবে।
জানা যায়, এক বছর আগের পুরাতন চাল আঠারবাড়ি ১নম্বর সরকারি খাদ্যগুদামে কিভাবে প্রবেশ করানো হলো। এভাবে অন্য গুদামগুলোতেও চাল প্রবেশ করানো হয়েছে কিনা তা তদন্ত করে দেখার জন্য জেলা খাদ্য কর্মকর্তা মো. জহিরুল ইসলামকে প্রধান করে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হচ্ছেন খাদ্যবিভাগের সহকারী রসায়নবিদ উত্তম কুমার, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক (করিগরি) মো.আলাউদ্দিন।
কমিটির সদস্যরা গত বৃহস্পতিবার রাতে ঘটনাস্থলে এসে তিনটি গুদাম সিলগালা করেন এবং একটি গুদাম আগে সিলগালা করেন উপজেলা নির্বাহী অফিসার। পরে তদন্ত কমিটি সদস্যরা গুদামের ভেতরে প্রবেশ করে খামালে থাকা চালের বস্তাগুলো পরীক্ষা করছেন।
পুরানো চাল সরকারি খাদ্যগুদামে প্রবেশ করানো বিষয়ে জানতে চাইলে, তদন্ত কমিটির প্রধান জেলা খাদ্য কর্মকর্তা মো. জহিরুল ইসলাম বলেন, বিষয়টি তদন্তাধীন। তাই এ বিষয়ে এখনই মন্তব্য করা যাবে না। তবে এ ঘটনায় খাদ্য কর্মকর্তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়াসহ তাঁকে বদলি করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ