Inqilab Logo

ঢাকা, রোববার, ০৫ জুলাই ২০২০, ২১ আষাঢ় ১৪২৭, ১৩ যিলক্বদ ১৪৪১ হিজরী

অর্থনীতির কথা মাথায় রেখে লকডাউন শিথিল করা হচ্ছে: নৌ প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ মে, ২০২০, ৫:০৪ পিএম

করোনাভাইরাস মোকাবিলার পাশাপাশি দেশের ভবিষ্যত প্রজন্মের অর্থনৈতিক সমৃদ্ধির কথা মাথায় রেখে পর্যায়ক্রমে লকডাউন শিথিল করা হচ্ছে বলে জানিয়েছেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। তিনি জানান, দীর্ঘদিন দেশের অর্থনৈতির চাকা বন্ধ থাকলে দেশ পিছিয়ে পড়বে। তাই ভবিষ্যত প্রজন্মের অর্থনৈতিক সমৃদ্ধির কথা মাথায় রেখে লকডাউন শিথিল হচ্ছে।

শনিবার (৩০ মে) সকালে দিনাজপুর বিরল উপজেলা পরিষদে এসব কথা বলেন তিনি।
এসময় প্রতিমন্ত্রী আরও বলেন, বিশ্বের অনেক উন্নত দেশ করোনা মোকাবিলায় হিমশিম খাচ্ছে। কিন্তু বাংলাদেশে এখনও সেরকম পরিস্থিতির সৃষ্টি হয়নি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বের কারণে বাংলাদেশ সফলভাবে করোনা পরিস্থিতি মোকাবিলা করে যাচ্ছে। দেশের প্রতিটি অঞ্চলের খবর প্রধানমন্ত্রী সমান গুরুত্বের সঙ্গে পর্যবেক্ষণ করে চলেছেন। ইতোমধ্যে প্রত্যেক জেলা প্রশাসকের সঙ্গে তিনি ভিডিও করফারেন্সের মাধ্যমে যুক্ত হয়েছেন। এই নজির দেশে বিরল।

দেশের ৯৫ ভাগ মানুষ সরকারের সিদ্ধান্ত অনুসরণ করছে জানিয়ে নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী আরও বলেন, ফেরিঘাটের এক হাজার, দুই হাজার বা পাঁচ হাজার মানুষ দেখে বাংলাদেশকে মূল্যায়ন করা যাবে না।

বিরল উপজেলা নির্বাহী অফিসার জিনাত রহমানের সভাপতিত্বে মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন বিরল উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম মোস্তাফিজুর রহমান বাবু, বিরল পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি সবুজার সিদ্দিক সাগর এবং উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রমাকান্ত রায় প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন