Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০, ২৩ আষাঢ় ১৪২৭, ১৫ যিলক্বদ ১৪৪১ হিজরী

অভিবাসী শ্রমিকদের বাড়ি ফেরাতে পথে নামলেন স্বরা ভাস্কর

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৩০ মে, ২০২০, ৭:৪৭ পিএম

বলিউড অভিনেতা সোনু সুদ ও অমিতাভ বচ্চনের পরে অভিবাসী শ্রমিকদের বাড়ি ফেরাতে পথে নামলেন স্বরা ভাস্কর। এবার রাজধানী দিল্লিতে আটকে পড়া শ্রমিকদের জন্য উদ্যোগ নিলেন অভিনেত্রী।

জানা গিয়েছে, স্থানীয় সরকারের অনুমতি নিয়ে তাদের জন্য ট্রেনের টিকিটের বন্দোবস্ত করছেন তিনি। ইতোমধ্যে ১৩৫০ জন শ্রমিককে দিল্লি থেকে উত্তরপ্রদেশ ও বিহারে পৌঁছানোর ব্যবস্থা করছেন স্বরা। পাশাপাশি একটি টিম তৈরী করে দিয়েছেন তিনি। যাতে করে দিল্লিতে ছড়িয়ে ছিটিয়ে থাকা শ্রমিকদের সঙ্গে কথা বলে তাদেরও একটা ব্যবস্থা করতে পারেন এ চিত্রতারকা।

এ প্রসঙ্গে 'রানঝানা' খ্যাত অভিনেত্রী স্বরা ভাস্কর জানান, আমি বাড়িতে বেশ স্বাচ্ছন্দ্যে রয়েছি। কিন্তু দিল্লির রাস্তায় লাখ লাখ শ্রমিকরা অসহায়ের মতো সময় কাটাচ্ছেন। কেউ কেউ পায়ে হেটেই বাসায় রওনা হচ্ছেন। কষ্ট হলেও তারা বাধ্য হচ্ছেন। এসব ভেবে আমার লজ্জাবোধ হচ্ছিলো।

তিনি এও বলেন, এটি আমাদের সময়কার সবচাইতে নিন্দনীয় ঘটনা। সমাজে অন্ধকার দিক ফুটে ওঠার পাশাপাশি আমাদের শাসনতন্ত্রেরও একটা নগ্ন দিক ফুটে উঠেছে।

প্রসঙ্গত, সোনু সুদের ব্যতিক্রমী উদ্যোগের পর পরেই শুক্রবার অভিবাসী শ্রমিকদের জন্য ১০টি বাস উপহার দেন অমিতাভ বচ্চন। এমন কর্মকাণ্ডে তাদের প্রশংসায় পঞ্চমুখ নেটিজেনরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ