Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১০ জুলাই ২০২০, ২৬ আষাঢ় ১৪২৭, ১৮ যিলক্বদ ১৪৪১ হিজরী

আন্তরিকতার সাথে উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করতে হবে-অনলাইন সভায় ধর্ম প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ মে, ২০২০, ৮:০৮ পিএম

ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মো. আব্দুল্লাহ বলেছেন, প্রাণঘাতী করোনা পরিস্থিতির এই জাতীয় সঙ্কটকালে সবাইকে সামাজিক দূরত্ব এবং স্বাস্থ্যবিধি মেনে সর্বোচ্চ আন্তরিকতা ও নিষ্ঠার সাথে সরকারের উন্নয়ন প্রকল্প সমূহের কার্যক্রম বাস্তবায়ন করতে হবে।
তিনি বলেন, আজ সারা পৃথিবীতে অর্থনৈতিক কর্মকান্ড সবকিছুই স্থবির হয়ে পড়েছে। বাংলাদেশও এ ভয়াবহ বিপদের বাইরে নয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনবহুল দেশের সকল মানুষের জীবন ও জীবিকা রক্ষার জন্য সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছেন।
ধর্ম প্রতিমন্ত্রী আজ শনিবার ধর্ম মন্ত্রণালয়ের আওতায় বাস্তবায়নাধীন সংশোধিত বার্ষিক উন্নয়ন প্রকল্প সমূহের মে মাসের অগ্রগতি পর্যালোচনার অনলাইন সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন। প্রতিমন্ত্রী বলেন, করোনা পরিস্থিতিতে ধর্ম মন্ত্রণালয়ের আওতাধীন দপ্তর সংস্থার কর্মকর্তা-কর্মচারীরা শারিরীক উপস্থিতি এবং ডিজিটাল প্ল্যাটফর্ম ব্যবহার করে অত্যন্ত সক্রিয়ভাবে দেশের মানুষের প্রতি দায়িত্ব পালন করে যাচ্ছেন।
অনলাইন সভায় প্রকল্প পরিচালকরা নিজ নিজ প্রকল্পের অগ্রগতি তুলে ধরেন। তিনি বলেন, এ মহাসঙ্কটে প্রকল্পের কর্মকর্তা-কর্মচারীরা নিজেদের নিয়মিত দায়িত্ব পালন করার সাথে সাথে মৃত ব্যক্তিদের দাফন-কাফন এর ব্যবস্থা করার মতো গুরুত্বপূর্ণ কাজ সম্পাদন করে যাচ্ছেন।
ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (উন্নয়ন) ড. মো. মোয়াজ্জেম এর সঞ্চালনায় অনুষ্ঠিত এই অনলাইন সভায় ধর্ম মন্ত্রণালয়ের সচিব মো. নুরুল ইসলাম, অতিরিক্ত সচিব মো. আ. হামিদ জমাদার,অতিরিক্ত সচিব (হজ ও প্রশাসন) এবিএম আমিন উল্লাহ নুরী, ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক আনিস মাহমুদ, যুগ্মসচিব (বাজেট ও হিসাব) জহির আহমেদ, অর্থ মন্ত্রণালয়ের প্রতিনিধি যুগ্মসচিব মো. আব্দুর রহমান, প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রতিনিধি পরিচালক-১০ মো. আনিসুর রহমানসহ প্রকল্প সমূহের পরিচালকরা অংশগ্রহণ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ