Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৩ জুলাই ২০২০, ১৯ আষাঢ় ১৪২৭, ১১ যিলক্বদ ১৪৪১ হিজরী
শিরোনাম

চট্টগ্রামে সংক্রমণ বাড়ছেই

প্লাজমায়ও বাঁচল না রোগী!

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৩১ মে, ২০২০, ১২:০২ এএম

চট্টগ্রামে করোনা সংক্রমণ বেড়েই চলেছে। আক্রান্তের সংখ্যা তিন হাজারের কাছাকাছি। করোনা এবং উপসর্গে মৃত্যুর সংখ্যাও বাড়ছে। এদিকে প্লাজমা থেরাপি দেওয়ার পরও এক রোগীর মৃত্যু হয়েছে। গতকাল শনিবার চট্টগ্রাম জেনারেল হাসপাতালে চন্দন দত্ত (৬২) নামে ওই রোগীর মৃত্যু হয়। জেনারেল হাসপাতালের মেডিসিন বিভাগের সিনিয়র কনসালটেন্ট আব্দুর রব বলেন, তিনি করোনার পাশাপাশি ডায়াবেটিসে ভুগছিলেন। তাকে প্লাজমা দেওয়ার পাশাপাশি আইসিইউ সাপোর্টে রাখা হয়।

গত ২৪ মে নগরীর কাট্টলী এলাকার এই বাসিন্দা হাসপাতালে ভর্তি হন। এনিয়ে এ পর্যন্ত চট্টগ্রামে ৭৪ জনের মৃত্যু হয়েছে। নতুন করে আট চিকিৎসকসহ ১৫৯ জনের নমুনা পরীক্ষায় করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২ হাজার ৫৮৩ জন। এখন পর্যন্ত সুস্থ হয়ে ফিরেছেন ২০৫ জন।
অপরদিকে এখনও হাসপাতালে শয্যা সঙ্কট কাটেনি। সিআরবি রেলওয়ে হাসপাতালে আগামীকাল সোমবার থেকে রোগী ভর্তি করা যাবে বলে জানিয়েছেন হাসপাতালের চিকিৎসকেরা।

হলি ক্রিসেন্টসহ আরও তিনটি হাসপাতালে করোনা চিকিৎসার প্রস্তুতি চলছে। তবে রোগী ভর্তি কখন শুরু হবে তা এখনও অনিশ্চিত। চমেক হাসপাতালে এখনও একশ শয্যা চালু হয়নি। শয্যা সঙ্কটে রোগী নতুন রোগী ভর্তি প্রায় বন্ধ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ