Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৩ জুলাই ২০২০, ১৯ আষাঢ় ১৪২৭, ১১ যিলক্বদ ১৪৪১ হিজরী
শিরোনাম

তেরতেই ৪টি ডিগ্রিসহ স্নাতক জ্যাক রিকো

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩১ মে, ২০২০, ১২:০২ এএম

জ্যাক রিকো যখন তৃতীয় শ্রেণির ছাত্র তখন তার মা রু তাকে তেমন সাহায্য করতে পারেননি, তবে খেয়াল করেন যে, সে তার বয়সের তুলনায় বিশেষভাবে বুদ্ধিমান ছিলেন। প্রাথমিক বিদ্যালয়টি কেবল তাকে পর্যাপ্ত উপাত্ত সরবরাহ করেনি এবং দেখে মনে হয়েছিল জ্যাক দ্রুতগতিতে তথ্য শোষণ করছে ... এবং আরও কিছু আয়ত্ত করতে প্রস্তুত। রু তার ছেলের বাড়ির স্কুলে পড়া শুরু করার সিদ্ধান্ত নেন এবং যখন সে সত্যিকার অর্থেই সাফল্য অর্জন করতে শুরু করেছে।

১১ বছর বয়সে জ্যাক শিক্ষার প্রতিটি উচ্চ বিদ্যালয়ের মানকে ছাড়িয়ে গিয়েছিল। তার প্রাকৃতিক উপহার, প্রচুর পরিশ্রম এবং প্রচুর অধ্যয়নের ফলে জ্যাক কখনও ‘এ’র চেয়ে কম গ্রেডও পায়নি! মহামারী বাড়ার সাথে সাথে জ্যাকের মতো মধ্য-স্কুল বয়সের শিক্ষার্থীদের বাড়িতে স্নাতকোত্তর উদযাপন করতে হচ্ছে। জ্যাক তার বাড়ির সামনের উঠোনে স্থাপন করা মঞ্চে উদযাপন করে। কেবল সে মাধ্যমিক স্কুলের স্নাতক ছিল না।
১৩ বছর বয়সে, রিকো স¤প্রতি ক্যালিফোর্নিয়ার ফুলারটন কলেজ থেকে চার সহযোগী ডিগ্রিসহ স্নাতকপ্রাপ্ত সর্বকনিষ্ঠ শিক্ষার্থী হয়েছেন। সূত্র : লিটল থিংস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ