Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৩ জুলাই ২০২০, ১৯ আষাঢ় ১৪২৭, ১১ যিলক্বদ ১৪৪১ হিজরী
শিরোনাম

‘গুপ্তচর’ পায়রা ফেরত দিলো ভারত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩১ মে, ২০২০, ১২:০২ এএম

ভারতের কাঠুয়া সীমান্তে ‘গুপ্তচর’ সন্দেহে আটক পায়রাটিকে মুক্তি দিয়েছে অধিকৃত কাশ্মীরের পুলিশ। কাঠুয়ার যে এলাকা থেকে পায়রাটিকে আটক করা হয়েছিল সেখানেই ছেড়ে দেয়া হয়েছে। তবে মুক্তি পাওয়ার পর পায়রাটি তার মালিকের কাছে ফিরেছে কিনা তা জানা যায়নি। বৃহস্পতিবার পায়রাটিকে মুক্তি দেয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন জম্মু-কাশ্মীর পুলিশের এক কর্মকর্তা। তিনি জানিয়েছেন, সীমান্তের যে অংশ থেকে সেই পায়রাকে বাজেয়াপ্ত করা হয়েছিল, সেই এলাকায় ছেড়ে আসা হয়েছে তাকে।

এর আগে গত রোববার জম্মু-কাশ্মীরের কাঠুয়া জেলা থেকে গুপ্তচর সন্দেহে ওই পায়রাকে আটক করে ভারতীয় সেনারা। তার পায়ে ট্যাগ লাগানো আর শরীরে গোলাপি রঙ লাগানো ছিল।
পায়রাটি উড়ে আসার পর তার ওপর নজরদারি করতে আটক করা হয়েছিল। যদিও সীমান্তের ওপারের এক গ্রামবাসী সেই পায়রাকে তার পোষ্য বলে দাবি করেন। কিন্তু সেই সময় সন্দেহ প্রশমন হয়নি ভারতীয় সেনার। পায়রার মালিক হাবিবুল্লাহ গণমাধ্যমকে বলেছেন, ‘ও একটা নিষ্পাপ প্রাণী। তাই ভারতীয় বাহিনীকে বলেছি ওকে আমার কাছে ফিরিয়ে দিতে।’

এদিকে, পায়রার পায়ে একটা সন্দেহজনক নম্বর পেয়েছিল ভারতীয় বাহিনী। সন্দেহ ছিল, জঙ্গিদের কোনও কোড হতে পারে। তবে পায়রার মালিক হবিবুল্লাহ দাবি করেছেন, ‘সেটা আমার মোবাইল নম্বর। পক্ষী উড়ান প্রতিযোগিতায় ও অংশ নিয়েছিল। সেখান থেকে দিশা হারিয়ে ভারতে পৌঁছে’। সূত্র : এনডিটিভি ও ইভিনিং স্ট্যান্ডার্ড।



 

Show all comments
  • Mohammed Kowaj Ali khan ১ জুন, ২০২০, ৯:২৭ এএম says : 0
    একটা পায়রাকে এতই ভয় পেলো? এতেই বুজা যায় ওরা কত বড় শয়তান।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ