Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৩ জুলাই ২০২০, ১৯ আষাঢ় ১৪২৭, ১১ যিলক্বদ ১৪৪১ হিজরী
শিরোনাম

২১ জনের মৃত্যু

করোনা উপসর্গ কোয়ারেন্টিনে ৬০ হাজার ২৭৬

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩১ মে, ২০২০, ১২:০২ এএম

করোনার উপসর্গ জ্বর, শ্বাসকষ্ট, সর্দি-কাশিতে আক্রান্ত হয়েছে সারা দেশে ২১ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে চাঁদপুরে ৫, চট্টগ্রামে ৩, বরিশাল ও সাতক্ষীরায় ২ জন করে, কিশোরগঞ্জ, লক্ষীপুর, নাটোর, মানিকগঞ্জ, নারায়ণগঞ্জ, ঝিনাইদহ, জামালপুর, খুলনা ও পিরোজপুরে একজন করে। তবে এদের কারো শরীরে করোনাভাইরাসের উপস্থিতি ছিল কিনা তা নিশ্চিত নয় বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন। তবে নমুনা সংগ্রহ করে রোগতত্ত¡, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) পাঠানো হয়েছে। এদিকে, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে নেয়া হয়েছে আরও ৪৬৯ জনকে এবং বর্তমানে আইসোলেশনে রয়েছেন ৫ হাজার ৫২৯। গত ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৮০ জন। গত ২৪ ঘণ্টায় হোম ও প্রাতিষ্ঠানিক মিলিয়ে কোয়ারেন্টিনে নেয়া হয়েছে ২ হাজার ২২০ জনকে। এ পর্যন্ত কোয়ারেন্টিনে নেয়া হয়েছে দুই লাখ ৮২ হাজার ২২৫ জনকে। ছাড় পেয়েছেন দুই হাজার ২১৯ জন। বর্তমানে হোম ও প্রাতিষ্ঠানিক মিলিয়ে কোয়ারেন্টিনে রয়েছেন ৬০ হাজার ২৭৬।

চট্টগ্রাম : চট্টগ্রামে করোনা উপসর্গ নিয়ে গতকাল তিন জনের মৃত্যু হয়েছে। মৃতরা হলেন, করোনা উপসর্গ নিয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রকৌশল দফতরের তৃতীয় শ্রেণির এক কর্মচারী, ফারজানা চৌধুরী (৪৯) নামে এক শিক্ষিকা ও বন্দরের যান্ত্রিক বিভাগের হাইস্টার অপারেটর আবদুর রশিদ মিয়াজি (৪৫)।
বরিশাল : গত ২৪ ঘণ্টায় দক্ষিণাঞ্চলের জেলাগুলোতে ৪৩ জন নতুন কোভিড-১৯ রোগী সনাক্ত হবার মধ্যে দিয়ে মোট আক্রান্তের সংখ্যা ৫শ’ অতিক্রম করল। এছাড়া অনলাইন সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গতকাল এক ব্যক্তির (৬০) মৃত্যু হয়েছে। এর আগে করোনার উপসর্গ নিয়ে গত শুক্রবার জেলার মেহেন্দিগঞ্জ পৌরসভার কালিকাপুর এলাকার বাসিন্দা ও মাদারতলি মাদরাাসার শিক্ষক মো. আকতার সিকদারের মৃত্যু হয়েছে।
নোয়াখালী : গত ২৫দিনে ২৫জন থেকে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেয়ে ৫৭৫ পৌছেছে। একই সময় করোনা উপসর্গ নিয়ে মৃতের সংখ্যা ১২জন।

খুলনা : খুলনা মেডিক্যাল কলেজ (খুমেক) হাসপাতালের করোনা সাসপেক্টেড আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় করোনার উপসর্গ নিয়ে গতকাল আশরাফুর রহমান (৫৫) নামের এক ব্যক্তির মৃত্যু হয়েছে।
কিশোরগঞ্জ : কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলায় জ্বর সর্দি-কাশি ও গলা ব্যথা নিয়ে গতকাল এক কিশোরের (১৬) মৃত্যু হয়েছে।

নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জে করোনা ভাইরাসে নতুন করে আক্রান্ত হয়েছেন ১৫২জন । জেলায় মোট মৃত্যুর সংখ্যা ৭৭। নারায়ণগঞ্জে মোট আক্রান্তের সংখ্যা দাড়াঁলো ২৬৮৪।
ল²ীপুর : ল²ীপুর সদর উপজেলার চন্দ্রগঞ্জ এলাকার লতিফপুর গ্রামে গতকাল করোনা উপসর্গ নিয়ে ৫০ বছরের বৃদ্ধের মৃত্যু হয়েছে।

চাঁদপুর : করোনা উপসর্গ নিয়ে চাঁদপুরে একই দিনে কয়েক ঘণ্টার ব্যবধানে ৫ জনের মৃত্যু হয়েছে।
সাতক্ষীরা : করোনা উপসর্গ নিয়ে ভর্তি হওয়া সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে দুইজনের মৃত্যু হয়েছে। এরা হলেন, সাতক্ষীরার তালা উপজেলার মাঝিড়ায়া গ্রামের গাজী আব্দুর রহমানের ছেলে গাজী শহিদুল ইসলাম (৬৫) ও সদর উপজেলার ঘোনা গ্রামের ফজর আলীর ছেলে পিয়ার আলী (৩৫)।
গোপালগঞ্জ : গোপালগঞ্জে আরো ১৫ জনের দেহে নতুন করে করোনা সনাক্ত হয়েছে।
গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) : গাইবান্ধার গোবিন্দগঞ্জে গত ৪৮ ঘণ্টায় নতুন করে ১৬ জন করোনা আক্রান্ত সনাক্ত হয়েছে।

গফরগাঁও : গফরগাঁও উপজেলায় নতুন করে আরও ৩ জন করোনা পজেটিভ শনাক্ত হয়েছেন
নাটোর : নাটোরে করোনা উপসর্গ নিয়ে গতকাল রুমা বেগম (২২) নামক এক গৃহবধূর মৃত্যু হয়েছে।
মানিকগঞ্জ : গত ২৪ ঘণ্টায় মানিকগঞ্জ জেলা হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে করোনা উপসর্গ নিয়ে আরো একজনের মৃত্যু হয়েছে।
সোনারগাঁ (নারায়ণগঞ্জ) : নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলায় গতকাল করোনা উপসর্গ নিয়ে আরো একজনের মৃত্যু হয়েছে।

কালীগঞ্জ (ঝিনাইদহ) : করোনার উপসর্গ নিয়ে গতকাল ঝিনাইদহ সদর হাসপাতালে জসিম উদ্দীন (৩৫) নামের এক ব্যক্তির মৃত্যু হয়েছে।
জামালপুর : জামালপুরের বকশীগঞ্জ উপজেলায় করোনার উপসর্গ নিয়ে গতকাল ঢাকা থেকে আসা নয়ন মিয়া (১৮) নামের এক যুবকের মৃত্যু হয়েছে।
পিরোজপুর : পিরোজপুরে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে গত শুক্রবার আইসোলেশনে মো. জাহাঙ্গীর কাজী (৫৫) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে।
দিনাজপুর : দিনাজপুরের ফুলবাড়ীতে করোনা উপসর্গ নিয়ে গত শুক্রবার মমতাজ আলী (৭০) নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ