Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১৮ অগ্রহায়ণ ১৪২৭, ১৭ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

না ফেরার দেশে সাবেক ফুটবলার সালাউদ্দিন

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ মে, ২০২০, ১:১৯ পিএম | আপডেট : ৬:২২ পিএম, ৩১ মে, ২০২০

প্রাণঘাতি করোনাভাইরাসের উপসর্গ নিয়ে না ফেরার দেশে চলে গেলেন জাতীয় দল ও ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাবের সাবেক ফুটবলার এসএম সালাউদ্দিন। আজ (রোববার) ভোর ৪টার দিকে নারায়গঞ্জের সদর উপজেলার গোগনগরস্থ নিজ বাড়ীতে ইন্তেকাল করেন তিনি (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল আনুমানিক ৬২ বছর। তিনি স্ত্রী ও দুই পুত্র সন্তান রেখে যান। কাল বাদ আসর নামাজে জানাজা শেষে নারায়গঞ্জস্থ নিজ বাসভবনের সামনের কবরস্থানে তাকে দাফন করা হয়।

বেশ ক’দিন ধরেই জ্বর ছিল সালাউদ্দিনের, সঙ্গে ছিল নিউমোনিয়া। করোনাভাইরাসে আক্রান্ত কিনা তা জানতে পরীক্ষাও করেছিলেন। পরীক্ষার ফল প্রথমে নেগেটিভ আসার পর যেন হাফ ছেড়ে বেঁচেছিলেন। রোববারই ডাক্তারের সঙ্গে অ্যাপয়েন্টমেন্ট ছিল। কিন্তু তার আগেই না ফেরার দেশে চলে গেলেন এই ডিফেন্ডার।

১৯৮০ সালে সালাউদ্দিনের ফুটবল ক্যারিয়ার শুরু। বিজেএমসি, ঢাকা ওয়ান্ডারার্স ও মোহামেডানসহ বিভিন্ন ক্লাবে খেলেছেন তিনি। জাতীয় দলে ১৯৮৯ থেকে ১৯৯৩ সাল পর্যন্ত ছিলেন জাতীয় দলেও। তবে সেন্ট্রাল ডিফেন্ডার হিসেবে তখনকার দুই সুপারস্টার মোনেম মুন্না ও কায়সার হামিদের আড়ালেই থাকতে হয়েছে তাকে।

সালাউদ্দিনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ও ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব। তারা মরহুমের বিদেহী আতœার মাগফেরাত কামনাসহ শোক সন্তুপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইন্তেকাল


আরও
আরও পড়ুন