Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

অবিলম্বে বায়তুল মুকাদ্দাসের খতিবকে মুক্তি দিন -বিশ্ব মুসলিম পরিষদ

প্রেস বিজ্ঞপ্তি | প্রকাশের সময় : ৩১ মে, ২০২০, ৫:০৯ পিএম

জায়নাবাদী ইসরাইলি বাহিনী মুসলমানদের তৃতীয় পবিত্রতম স্থান আল-আকসা মসজিদের গ্র্যান্ড ইমাম ও খতিব ইকরামা সাইদ সাবরিকে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিশ্ব মুসলিম পরিষদের চেয়ারম্যান মাওলানা একে এম আশরাফুল হক।
গত শুক্রবার জেরুজালেমের বাসভবনে ইসরাইলি গোয়েন্দা বাহিনী মোসাদের সদস্যরা হানা দিয়ে গ্র্যান্ড ইমাম ও খতিব ইকরামা সাইদ সাবরিকে গ্রেফতার করে। তিনি আজ রোববার এক বিবৃতিতে বলেছেন, খতিব ইকরামা সাবরিকে আটকের মাধ্যমে পবিত্র আল-আকসা মসজিদে প্রবেশ ও ইবাদতের অধিকার লঙ্ঘন করা হয়েছে। মুসলমানদের এ অধিকারের ওপর আঘাত হানা হয়েছে। গোটা বিশ্ব যখন আজ করোনা মহামারিতে জর্জরিত তখনো মুসলমানদের বিরুদ্ধে সন্ত্রাসবাদী রাষ্ট্র ইসরাইলের আগ্রাসন ও রাষ্ট্রীয় সন্ত্রাস থেমে নেই।
তিনি সকল মুসলিম রাষ্ট্র, ওআইসি ও জাতিসংঘকে দ্রত কার্যকরী ভূমিকা গ্রহণ করে খতিবের মুক্তির ব্যবস্থা গ্রহণের জোর দাবি জানান। ্এছাড়াও বায়তুল মুকাদ্দাসের খতিবের গ্রেফতারের প্রতিবাদ জানিয়ে তার আশু মুক্তি দাবি জানিয়েছে বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির ভারপ্রাপ্ত সভাপতি মাওলানা মুজিবুর রহমান ও মহাসচিব মাওলানা ওবায়দুল হক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ