Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

দু’মাস বন্ধ থাকার পর পার্বতীপুর-ঢাকা ট্রেন চলাচল শুরু

পার্বতীপুর (দিনাজপুর) জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩১ মে, ২০২০, ৫:৩৩ পিএম

প্রাণঘাতি করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে দেশের প্রধান সরকারী গণপরিবহন বাংলাদেশ রেলওয়ের ট্রেন চলাচল ২মাস ৬ দিন বন্ধ থাকার পর গতকাল রোববার থেকে সীমিত পরিসরে আবার চলাচল শুরু করেছে। ট্রেন চালুর প্রথম দিনে দেশের উত্তরের জেলা পঞ্চগড় থেকে ছেড়ে আসা ঢাকাগামী আন্তঃনগর পঞ্চগড় এক্সপ্রেস ট্রেন রোববার বেলা ৩টা ১৫ মিনিটে পার্বতীপুর রেলওয়ে স্টেশনের নম্বর প্লাটফর্মে এসে থামে। এর প্রায় ২০ মিনিট পর স্বল্প সংখ্যক যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়। ট্রেন চলাচলের প্রথম দিনে আন্তঃনগর পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের সকল যাত্রীকে স্বাস্থ্যবিধি মেনে মাস্ক পরে ও শারীরিক দূরত্ব বজায় রেখে স্ব স্ব আসনে বসে থাকতে দেখা যায়।
রেলের একটি সূত্র জানায়, আন্তঃনগর পঞ্চগড় এক্সপ্রেসে পার্বতীপুরে বরাদ্দ যাত্রী সংখ্যা ১১২ জন। কিন্তু স্বাস্থ্য বিধি মেনে যাত্রীবাহি ট্রেন পরিচালনার সরকারী সিদ্ধান্তের কারণে এ ট্রেনে বরাদ্দের শতকরা ৫০ ভাগ অর্থাৎ পার্বতীপুরের মাত্র ৫৬ জন যাত্রী অনলাইনে টিকিট করার সুযোগ পেয়েছেন। সারাদেশে সীমিত পরিসরে কেবলমাত্র অন্তঃনগর যাত্রীবাহি ট্রেন চলাচলের সিদ্ধান্তের অংশ হিসেবে গতকাল উত্তরাঞ্চলে আন্তঃনগর পঞ্চগড় এক্সপ্রেসে ট্রেন চলাচল শুরু হয়। আগামী ৩ জুন কুড়িগ্রাম- ঢাকার মধ্যে চলাচলকারী আন্তঃনগর কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনটি পার্বতীপুর হয়ে আবারও যাতায়াত শুরু করবে বলে রেলের একটি সূত্রে জানা গেছে। প্রথম দিনের যাত্রায় অন্তঃনগর পঞ্চগড় এক্সপ্রেসের পরিচালনার দায়িত্বে ছিলেন কন্ডাক্টর গার্ড ইকবাল বাহার ও ইনচার্জ গার্ড জাহাঙ্গীর আলম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ