Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭, ২৪ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

ময়মনসিংহ শিক্ষা বোর্ডে পাশের হার ৮০.১৩ জিপিএ-৫ পেয়েছে ৭৪৩৪ জন

ময়মনসিংহ ব্যুরো : | প্রকাশের সময় : ৩১ মে, ২০২০, ৯:১৬ পিএম

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক ময়মনসিংহ শিক্ষা বোর্ডের চলতি বছরের এসএসসি পরীক্ষার ফলাফলে পাশের হার ৮০ দশমিক ১৩ শতাংশ।
এই হিসেবে ১ লাখ ২৪ হাজার ৯৫৯ হাজার পরীক্ষার্থীর মধ্যে পাশ করেছে ১ লাখ ১২৫ জন। এরমধ্যে জিপিএ ফাইভ পেয়েছে ৭ হাজার ৪৩৪ জন। পাশের দিক থেকে ছেলেদের হার হচ্ছে ৮০ দশমিক ১৭ এবং মেয়েদের ৮০ দশমিক ১০ শতাংশ।
এছাড়াও ৪ জেলায় ২১টি প্রতিষ্ঠান শতভাগ পাশ করলেও ২টি প্রতিষ্টানের একজন শিক্ষার্থী পাশ করেনি। বোর্ডে মোট পরীক্ষার্থীর মধ্যে অকৃতকার্য হয়েছে ২৪ হাজার ৮৩৪ জন।
ময়মনসিংহ শিক্ষা বোর্ডের সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক মো. কামাল হোসেন জানান, এবার ৩ ফেব্রæয়ারি ময়মনসিংহ শিক্ষা বোর্ডে প্রথমবারের মতো অনুষ্ঠিত এসএসসি পরীক্ষায় ১ লাখ ২৬ হাজার শিক্ষার্থী অংশগ্রহণ করে। ময়মনসিংহ, শেরপুর, জামালপুর ও নেত্রকোনা নিয়ে নবগঠিত মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বোর্ড ময়মনসিংহের ১৩১টি কেন্দ্রে পরীক্ষা হয়েছে।
তিনি আরও জানান, জেলা ভিত্তিক ফলাফলে ময়মনসিংহ জেলায় পাশের হার ৮০ দশমিক শূণ্য ৫, শেরপুর জেলায় ৮৩ দশমিক ১৭, নেত্রকনো জেলা ৭৯ দশমিক ৭৪ এবং জামালপুর জেলায় ৭৮ দশমিক ৯৩ শতাংশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এসএসসি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ